গণপরিবহন চালুর বিষয়ে সরকারের ইতিবাচক সিদ্ধান্ত

আগের সংবাদ
আলাদ্দীন পার্ক ময়নসিংহ

করোনায় বন্ধ ময়মনসিংহের আলাদ্দীন পার্ক

পরের সংবাদ

ছুটি প্রত্যাহার সরকারের আত্মঘাতী সিদ্ধান্ত

কাগজ প্রতিবেদক

প্রকাশিত হয়েছে: মে ২৮, ২০২০ , ৩:৪২ অপরাহ্ণ

করোনা সংক্রমণের মধ্যেও সাধারণ ছুটি প্রত্যাহার করা সরকারের জন্য আত্মঘাতী সিদ্ধান্ত বলে মনে করেন বিএনপির সিনিয়র যুগ্ম মহাসচিব রুহুল কবির রিজভী। তিনি বলেন, ছুটি প্রত্যাহারের মাধ্যমে লাখ লাখ মানুষকে আক্রান্তের দিকে ঠেলে দেয়া হলো। এটা সরকারের সবচেয়ে বড় আত্মঘাতী সিদ্ধান্ত। পরবর্তীতে হয়তো আফসোস করারও সুযোগ থাকবে না।

বৃহস্পতিবার (২৮ মে) দুপুরে রাজধানীর নয়াপল্টনে ভার্চ্যুয়াল সংবাদ সম্মেলনে তিনি এসব কথা বলেন। তিনি বলেন, ছুটির নামে তথাকথিত লকডাউন তুলে নেয়ার পদক্ষেপের মাধ্যমে সরকার কী প্রমাণ করতে চায়- করোনা থেকে তারা শক্তিশালী? মানুষকে বিপদে ফেলে দেওয়ার এ সিদ্ধান্ত বিশ্ব স্বাস্থ্য সংস্থার সতর্কতা বার্তার প্রতিও সরকারের ‘বৃদ্ধাঙ্গুলি প্রদর্শন’। আমরা দৃঢ়তার সঙ্গে বলতে চাই, এ ছুটি প্রত্যাহারের জন্য করোনা ভাইরাসে প্রাণহানির সব দায় সরকারকেই নিতে হবে।

সরকার মানুষের জীবন ঝুঁকির মুখে ফেলে দিয়েছে মন্তব্য করে বিএনপির এই নেতা বলেন, গার্মেন্টস, দোকানপাট, হাটবাজার, ব্যাংক-বীমা, সরকারি অফিস-আদালত-এতকিছু খোলা রেখে কঠোরভাবে ছুটি পালনের নামে জনগণের জীবন ঝুঁকিতে ফেলে এখন সাধারণ ছুটি না বাড়ানোর পাশাপাশি বাস, রেল ও লঞ্চের মত গণপরিবহন চালু করার সিদ্ধান্ত ঘোষণা করেছে সরকার। প্রতিটি বোধসম্পন্ন মানুষ আশা করেছিল যেভাবে প্রতিদিন ভয়াবহ বিপর্যয়ে ধাবিত হচ্ছে করোনা মহামারী, তাতে সরকার হয়তো কঠোর পদক্ষেপ নেবে। এখনই উপযুক্ত সময় ছিল কিছুদিনের জন্য হার্ড-লকডাউন কার্যকর করে জনগণকে ব্যাপকহারে টেস্টের আওতায় এনে পরিস্থিতি নিয়ন্ত্রনে আনা।

এসএইচ