চালু হচ্ছে লঞ্চ-বিমান, বাড়ছে ভাড়া

আগের সংবাদ

পররাষ্ট্র প্রতিমন্ত্রীর বাসায় ৪ জনের করোনা শনাক্ত

পরের সংবাদ

কোহলিদের অস্ট্রেলিয়া সফর চূড়ান্ত

কাগজ প্রতিবেদক

প্রকাশিত হয়েছে: মে ২৮, ২০২০ , ৮:২৬ অপরাহ্ণ

করোনার কারণে সব ধরনের ক্রিকেট বন্ধ। ভাইরাসের কারণে পুরো ক্রিকেট বিশ্ব থমকে গেছে। কবে মাঠে খেলা গড়াবে এই প্রতিক্ষায় দিন গুনছে ক্রিকেটপ্রেমীরা।

তবে খুশির খবর হল কয়েকটি দেশে সংক্রমণ কমতে থাকায় ফের আশার আলো দেখতে শুরু করেছে বিভিন্ন দেশের ক্রিকেট বোর্ড। তাই ক্রিকেট অস্ট্রেলিয়া তাদের ২০২০-২১ গ্রীষ্মকালীন সূচি প্রকাশ করে দিয়েছে। সব খেলা বন্ধ হয়ে যাওয়ায় বোর্ডার-গাভাস্কার সিরিজ পড়ে যায় হুমকির মুখে। সেখানে ভারতের সঙ্গে সিরিজও রয়েছে। ৩ ডিসেম্বর গ্যাবা টেস্ট দিয়ে শুরু হবে কোহলিদের অস্ট্রেলিয়া সফর। গতবারের সফরে ব্রিসবেনের এই মাঠে খেলেনি ভারত। দ্বিতীয় টেস্ট হবে দিবারাত্রির। ১১ থেকে ১৫ ডিসেম্বর অ্যাডিলেড ওভালে নিজেদের দ্বিতীয় ও বিদেশের মাটিতে প্রথম গোলাপি বলে টেস্ট খেলবে কোহলি বাহিনী। মেলবোর্নে হবে বক্সিং ডে টেস্ট। আর ৩ জানুয়ারি সিডনিতে শুরু হবে চতুর্থ ও শেষ টেস্ট।

এর আগে ২০১৮-১৯ মৌসুমে অস্ট্রেলিয়া সফর দুর্দান্ত কেটেছিল ভারতের। তবে সে সময় অস্ট্রেলিয়া দলে ছিলেন না দুর্দান্ত দুই ব্যাটসম্যান স্টিভেন স্মিথ ও ডেভিড ওয়ার্নার। নিষেধাজ্ঞা কাটিয়ে তারা আগেই ফিরেছেন জাতীয় দলে। তাই করোনার প্রকোপ শেষে এবারের সিরিজটি তাই আকর্ষণীয় ও উত্তেজনাকর হওয়ার প্রতিশ্রুতি দিয়ে রেখেছে।

পিআর