×

সারাদেশ

চট্টগ্রামে করোনা পরীক্ষার ল্যাব প্রধান আক্রান্ত

Icon

কাগজ প্রতিবেদক

প্রকাশ: ২৭ মে ২০২০, ০৯:৩৭ এএম

চট্টগ্রামে করোনা পরীক্ষার ল্যাব প্রধান আক্রান্ত

বাংলাদেশ ইনস্টিটিউট অব ট্রপিক্যাল অ্যান্ড ইনফেকশাস ডিজিজেস (বিআইটিআইডি)।

চট্টগ্রামে করোনা ভাইরাস পরীক্ষার প্রধান ল্যাবের প্রধান হিসেবে দায়িত্ব পালন করে আসা সহযোগী অধ্যাপক ডা. শাকিল আহমদসহ ৯৮ জনের শরীরে করোনা পজেটিভ পাওয়া গেছে। মঙ্গলবার (২৬ মে) মধ্য রাতে চট্টগ্রামের সিভিল সার্জন ডা. সেখ ফজলে রাব্বি এসব তথ্য জানান।

সিভিল সার্জন বলেন, চট্টগ্রামের তিনটি ও কক্সবাজার মেডিক্যাল কলেজ ল্যাব মিলে মোট ৫০৭টি নমুনা পরীক্ষা করা হয়। এরমধ্যে বিআইটিআইডিতে ৩৩১টি, সিভাসুতে ১০০টি, চমেক ল্যাবে ৬৭টি নমুনা পরীক্ষা করা হয়। এছাড়া কক্সবাজারে ৯টি পরীক্ষা হয়। এসব পরীক্ষায় মোট ১০১ জনের করোনাভাইরাস পজেটিভ পাওয়া যায়। যার মধ্যে বিআইটিআইডি, চমেক, সিভাসু ও কক্সবাজার ল্যাবে যথাক্রমে ৫১, ৪৬, ৩, ১ জনের করোনা শনাক্ত হয়। এদের মধ্যে তিনজনের দ্বিতীয় বার করোনা পরীক্ষা হলে পুনরায় পজেটিভ আসে। নতুন করে পজেটিভ ৯৮ জন।

নতুন করে করোনা পজেটিভ পাওয়াদের মধ্যে চট্টগ্রামে বাংলাদেশ ইনস্টিটিউট অব ট্রপিক্যাল অ্যান্ড ইনফেকশাস ডিজিজেসের (বিআইটিআইডি) মাইক্রোবায়োলজির বিভাগীয় প্রধান এবং করোনা ল্যাবের প্রধান সহযোগি অধ্যাপক ডা. শাকিল আহমদ রয়েছে। ওই ল্যাবটি চট্টগ্রামের করোনা পরীক্ষার সবচেয়ে বড় ল্যাব। এছাড়া এ ল্যাবটি দিয়েই চট্টগ্রামে প্রথমে নমুনা সংগ্রহ করে ঢাকায় পাঠানো এবং পরে গত ২৫ মার্চ থেকে ডা. শাকিলের নেতৃত্বে সেখানে করোনা পরীক্ষা শুরু হয়।

চট্টগ্রামে করোনায় আক্রান্ত মোট রোগী ১ হাজার ৯৮৫ জন। এরমধ্যে হাসপাতাল থেকে সুস্থ হয়ে বাড়ি ফিরেছেন ১৮২ জন।

সাবস্ক্রাইব ও অনুসরণ করুন

সম্পাদক : শ্যামল দত্ত

প্রকাশক : সাবের হোসেন চৌধুরী

অনুসরণ করুন

BK Family App