কুয়াকাটায় নির্বিচারে বন্যপ্রাণী শিকারের মহোৎসব

আগের সংবাদ

শিল্প মন্ত্রণালয়ের কাজে নতুন গতি এসেছে: শিল্পমন্ত্রী

পরের সংবাদ

শাখা ব্যবস্থাপকদের সঙ্গে চেয়ারম্যান

জনতা ব্যাংকের ঈদ পরবর্তী শুভেচ্ছা বিনিময়

কাগজ প্রতিবেদক

প্রকাশিত হয়েছে: মে ২৭, ২০২০ , ৬:২৭ অপরাহ্ণ

জনতা ব্যাংক লিমিটেডের পরিচালনা পর্ষদের চেয়ারম্যান ড. জামালউদ্দিন আহমেদ এফসিএ ব্যাংকটির সব শাখা ব্যবস্থাপকদের সাথে ভিডিও কনফারেন্সের মাধ্যমে ঈদ পরবর্তী শুভেচ্ছা ও মতবিনিময় সভায় অংশ নেন।

বুধবার সকালে অনুষ্ঠিত এ মতবিনিময় সভায় ব্যাংকের সিইও এন্ড এমডি মো. আব্দুছ ছালাম আজাদ, ডিএমডি মো. ইসমাইল হোসেন, মো. জিকরুল হক ও মো. আব্দুল জব্বার এবং সিএফও এ কে এম শরীয়ত উল্ল্যাহ, এফসিএ, এসিসিএ, সব বিভাগীয় প্রধান, এরিয়া প্রধান ও সব শাখার ব্যবস্থাপক যুক্ত হন। সভার শুরুতে সিইও এন্ড এমডি মো. আব্দুছ ছালাম আজাদ সবাইকে ঈদ শুভেচ্ছা বিনিময়সহ তার দিক নির্দেশনামূলক বক্তব্য শুরু করেন।

সম্প্রতি করোনায় আক্রান্ত ব্যাংকের কর্মকর্তা মো. হাসিবুর রহমানের মৃত্যুতে ব্যাংকের পরিচালনা পর্ষদের চেয়ারম্যান গভীর শোক প্রকাশ করে হাসিবুরের পরিবারের পাশে থাকার প্রত্যয় ব্যক্ত করে সব ধরনের আর্থিক সহায়তার আশ্বাস দেন। করোনায় ক্ষতিগ্রস্থ স্টাফদের ব্যাংক প্রনোদনা বাস্তবায়নের বিষয়ে যথাযত গুরুত্বারোপ করেন। ২০০৮ সালের পর নিয়োগ পাওয়া কর্মকর্তা-কর্মচারীদের জিপিএফ পদ্ধতিতে অন্তভূক্তির চলমান প্রক্রিয়া দ্রুত বাস্তবায়ন করার আশাবাদ ব্যক্ত করেন।

তিনি বলেন, দেশ পরিচালনায় ব্যাংকই হচ্ছে প্রধান আর্থিক চালিকা শক্তি। বর্তমান দেশের করোনা পরিস্থিতিতে ক্ষুদ্র ও মাঝারী উদ্যোক্তা-ব্যবসায়ীদের বাঁচাতে এসএমই খাতে ঋণ প্রবাহ অব্যাহত রাখতে সংশ্লিষ্ট শাখা ব্যবস্থাপকদের নির্দেশ প্রদান করেন। এসব প্রতিষ্ঠানের সাথে প্রত্যক্ষ ও পরোক্ষভাবে অনেক পরিবারের জীবিকা জড়িত। সরকারী ঘোষিত বিভিন্ন প্রণোদনা প্যাকেজের যথাযথ বাস্তবায়নেও তিনি গুরুত্ব দেন।

আমানত বৃদ্ধিতে ব্যাংকের সব শাখা ব্যবস্থাপকদের নিরলসভাবে প্রচেষ্টা চালিয়ে যেতে আহবান জানান। তিনি বিশ্ব স্বাস্থ্য সংস্থা, মাননীয় প্রধানমন্ত্রী কর্তৃক প্রদত্ত ৩১ দফা ও স্বাস্থ্য অধিদপ্তর কর্তৃক প্রদত্ত স্বাস্থ্যবিধির গাইড লাইন মেনে ব্যাংকিং কার্যক্রম পরিচালনার নির্দেশ প্রদান করেন। এছাড়া এ দূর্যোগের মধ্যেও নিষ্ঠা সততা, কর্তব্যপরায়নতা ও সাহসিকতার সাথে সম্মূখযোদ্ধা হিসেবে নিরলসভাবে ব্যাংকিং সেবা প্রদান করায় আন্তরিকভাবে ধন্যবাদ জানান।

তথ্য প্রযুক্তি ব্যবহারের মাধ্যমে ব্যয় সংকোচন এবং ব্যাংক তথা দেশ ও জাতির কল্যানে যুগোপযোগী পদক্ষেপ নিতে হবে। একই সঙ্গে দেশের ৯১১টি শাখার সাথে সংযুক্ত হয়ে ভিডিও কনফারেন্সে অংশগ্রহন মাননীয় প্রধানমন্ত্রীর ডিজিটাল বাংলাদেশ গড়ার ভিশন ২০২১ এর সফল বাস্তবায়ন। দেশব্যাপী এই কনফারেন্স অনুষ্ঠানটি আমাদের তথ্য প্রযুক্তি বিভাগের কঠোর পরিশ্রমের ফলে আয়োজন সম্ভব হয়েছে। এজন্য তথ্য প্রযুক্তি বিভাগের সবাইকে ধন্যবাদ জানান।

পিআর