×

সারাদেশ

ঘূর্ণিদুর্গত এলাকায় ছুটে গেলেন হুইপ স্বপন

Icon

কাগজ প্রতিবেদক

প্রকাশ: ২৬ মে ২০২০, ০৮:৫৭ পিএম

ঘূর্ণিদুর্গত এলাকায় ছুটে গেলেন হুইপ স্বপন

নিজ নির্বাচনী এলাকায় হুইপ স্বপন

ঈদের আগের রাতে হওয়া ঘূর্ণিঝড়ে ক্ষতিগ্রস্ত নিজ নির্বাচনী এলাকা জয়পুরহাটের ক্ষেতলাল ছুটে এসেছেন আওয়ামী লীগের সাংগঠনিক সম্পাদক ও জাতীয় সংসদের হুইপ আবু সাঈদ আল মাহমুদ স্বপন। মঙ্গলবার (২৬ মে) ঢাকা থেকে সড়ক পথে ক্ষতিগ্রস্ত এলাকায় আসেন তিনি। এ সময় তিনি ক্ষেতলাল পৌরসভা তুলসীগঙ্গা ইউনিয়নে ঘূর্ণিদুর্গত কয়েকটি গ্রাম ও পাড়া সরেজমিন পরিদর্শন করেন। তিনি দুর্গত মানুষদের সান্ত্বনা দেন। এসময় ব্যক্তিগতভাবে নগদ ৪ লাখ টাকা ক্ষতিগ্রস্তদের দেন। সরকারের পক্ষ থেকে সব ধরনের সহায়তার আশ্বাস দেন স্বপন।

এর আগে ক্ষেতলাল উপজেলা পরিষদে একটি সংক্ষিপ্ত সমন্বয় সভায় যোগ দেন তিনি। সবাই তাৎক্ষণিক জেলা প্রশাসনের পক্ষ থেকে ক্ষতিগ্রস্তদের ১০০ বান্ডিল টিন, পরিবার প্রতি ১৫ কেজি চাল ও জেলা পরিষদের পক্ষ থেকে এক লাখ টাকা বরাদ্দ দেওয়া হয়। এছাড়া উপজেলা পরিষদের পক্ষ থেকে নগদ সহায়তা দেওয়ার সিদ্ধান্ত নেয়া হয় সভায়। এসময় ক্ষতিগ্রস্থ এলাকায় ক্ষতির পরিমাণ চিহ্নিত করে সম্ভাব্য সব ধরনের সহায়তার জন্য প্রধানমন্ত্রীর কার্যালয় এবং ত্রাণ ও দুর্যোগ ব্যবস্থাপনা মন্ত্রণালয় পাঠানোর সিদ্ধান্ত হয়।

এ সময় হুইপের সঙ্গে উপস্থিত ছিলেন জয়পুরহাট জেলা প্রশাসক মোহাম্মদ জাকীর হোসেন, জেলা পরিষদ চেয়ারম্যান আরিফুর রহমান, উপজেলা পরিষদ চেয়ারম্যান মোস্তাকিম মন্ডল, উপজেলা নিবার্হী কর্মকর্তা আরাফাত রহমান, ক্ষেতলাল উপজেলা আওয়ামীলীগের ভারপ্রাপ্ত সভাপতি আব্দুল মজিদ মোল্লা, পৌরসভার মেয়র সিরাজুল ইসলাম বুলু, সদর উপজেলা আওয়ামী লীগের সাধারণ সম্পাদক জহিরুল ইসলাম প্রমুখ।

সাবস্ক্রাইব ও অনুসরণ করুন

সম্পাদক : শ্যামল দত্ত

প্রকাশক : সাবের হোসেন চৌধুরী

অনুসরণ করুন

BK Family App