×

খেলা

কারাতে কোচ জুয়েল আর নেই

Icon

কাগজ প্রতিবেদক

প্রকাশ: ২৬ মে ২০২০, ০৯:১৭ পিএম

কারাতে কোচ জুয়েল আর নেই

জুয়েল

 বাংলাদেশের কারাতে অঙ্গনের চেনা মুখ হুমায়ুন কবির জুয়েল মঙ্গলবার (২৬ মে) সকালে রাজধানীর একটি হাসপাতালে মৃত্যুবরণ করেছেন। তিনি বাংলাদেশ কারাতে ফেডারেশনের নির্বাহী কমিটির সদস্য, সাবেক ন্যাশনাল চ্যাম্পিয়ন, জাতীয় কারাতে দলের সাবেক এবং বর্তমানে বাংলাদেশ আনসার কারাতে দলের কোচ ছিলেন।

(সোমবার) ঈদের দিন হঠাৎ শ্বাসকষ্ট হলে তাকে রাজধানীর একটি হাসপাতালে ভর্তি করা হয়। সে সময় ধারণা করা হয়েছিল করণায় আক্রান্ত হয়েছেন জুয়েল। কিন্তু করোনা পরীক্ষার রিপোর্ট আসে নেগেটিভ। এর পর অবস্থার অবনতি হলে আইসিইউতে ভর্তি করা হয় তাকে। কিন্তু শ্বাসকষ্টের কারণে আজ সকালে ৫২ বছর বয়সে শেষ নিঃশ্বাস ত্যাগ করেন তিনি। হুমায়ুন কবির জুয়েলের স্ত্রী এক ছেলে ও এক মেয়ে থাকেন যুক্তরাষ্ট্রের নিউইয়র্কে।

বাংলাদেশের কারাতে কোচ জুয়েল এর মৃত্যুতে শোকের ছায়া নেমে এসেছে ক্রীড়াঙ্গনে। অকাল মৃত্যুতে বাংলাদেশ অলিম্পিক অ্যাসোসিয়েশনের মহাসচিব সৈয়দ শাহেদ রেজাসহ সকল কর্মকর্তা-কর্মচারি, বাংলাদেশ উশু ফেডারেশন এবং বাংলাদেশ আনসার অ্যান্ড ভিডিপি গভীর শোক ও শোকসন্তপ্ত পরিবারের প্রতি সমবেদনা প্রকাশ করেছে।

জুয়েল বাংলাদেশ কারাতের একজন বড় অভিভাবক ছিলেন। কারাতের কোচদের বলা হয় সেন্সি। তিনি কেবল দেশেই নয়, আন্তর্জাতিক অঙ্গনেওয় বাংলাদেশের কারাতেকে তুলে ধরেছিলেন।

জুয়েল বাংলাদেশের প্রথম ব্যক্তি যিনি এশিয়ান পর্যায়ে জাজের দায়িত্ব পালন করেছেন। বাংলাদেশের যত কারাতের জাজ আছেন, তাদের মধ্যে জুয়েলই সবচেয়ে বেশি আন্তর্জাতিক খেলা পরিচালনা করেছিলেন।

সাবস্ক্রাইব ও অনুসরণ করুন

সম্পাদক : শ্যামল দত্ত

প্রকাশক : সাবের হোসেন চৌধুরী

অনুসরণ করুন

BK Family App