×

স্বাস্থ্য

করোনায় একদিনে নতুন মৃত্যু ২১, শনাক্ত ১,১৬৬

Icon

কাগজ প্রতিবেদক

প্রকাশ: ২৬ মে ২০২০, ০২:৩৯ পিএম

দেশে গত ২৪ ঘন্টায় পরীক্ষায় ৫ হাজার ৪০৭ জনের নমুনা পরীক্ষায় এক হাজার ১৬৬টি নমুনায় করোনা ভাইরাসের উপস্থিতি মিলেছে। এ পর্যন্ত আক্রান্ত ব্যাক্তির সংখ্য ৩৬ হাজার ৭৪৮। ২৪ ঘণ্টায় আরও ২১ জনের মৃত্যু হয়েছে। এতে মোট মৃতের সংখ্যা বেড়ে দাঁড়াল ৫২২ জনে।

মঙ্গলবার (২৬ মে) অধিদপ্তরের নিয়মিত বুলেটিনে এ তথ্য জানিয়েছেন স্বাস্থ্য অধিদপ্তরের অতিরিক্ত মহাপরিচালক (প্রশাসন) অধ্যাপক ডা. নাসিমা সুলতানা।

অধ্যাপক ডা. নাসিমা সুলতানা জানান, গত ২৪ ঘণ্টায় নমুনা সংগ্রহ করা হয়েছে ৪ হাজার ৪১৬টি, পরীক্ষা করা হয়েছে ৫ হাজার ৪০৭টি নমুনা। এখন পর্যন্ত দুই লাখ ৫৮ হাজার ৪৪১টি নমুনা পরীক্ষা করা হয়েছে।

২৪ ঘণ্টায় মৃতদের লিঙ্গ ও বয়স ও এলাকা ভিত্তিক বিশ্লেষনে তিনি জানান, মৃত ২১ জনের মধ্যে ১৪জন পুরুষ ও ৭ জন নারী। এরর মধ্যে ১৫ জন ঢাকা বিভাগের, ৪ জন চট্টগ্রামের এবং একজন বরিশাল বিভাগের।

গত ২৪ ঘণ্টায় সুস্থতা, কোয়ারেন্টাইন ও আইসোলেশনের তথ্য সম্পর্কে তিনি জানান, গত ২৪ ঘণ্টায় সুস্থ হয়েছেন ২৪৫ জন এবং এখন পর্যন্ত মোট সুস্থ হয়েছেন ৭ হাজার ৫৭৯ জন। আইসোলেশনে রাখা হয়েছে ১২৮ জনকে। বর্তমানে আইসোলেশনে আছেন চার হাজার ৪৭০ জন। প্রাতিষ্ঠানিক ও হোম কোয়ারেন্টিন মিলে কোয়ারেন্টিন করা হয়েছে দুই হাজার ৪৫২ জনকে। বর্তমানে মোট কোয়ারেন্টিনে আছেন ৫৫ হাজার ৯৮৯ জন।

সাবস্ক্রাইব ও অনুসরণ করুন

সম্পাদক : শ্যামল দত্ত

প্রকাশক : সাবের হোসেন চৌধুরী

অনুসরণ করুন

BK Family App