যেভাবে ঈদ উদযাপন করলেন ক্রিকেটাররা

আগের সংবাদ

তিন শিল্পীর কণ্ঠে ‘ঈদের চাঁদ হাসে’

পরের সংবাদ

টিকটকে ভিডিও আপলোড করে যুবক গ্রেপ্তার

প্রকাশিত: মে ২৬, ২০২০ , ৬:৫৭ অপরাহ্ণ আপডেট: মে ২৬, ২০২০ , ৯:৪৩ অপরাহ্ণ
টিকটক

তরুণ প্রজন্মের কাছে নতুন এক নেশার নাম টিকটক। টিকটকে ভিডিও তৈরি করে ভিউ পেতে কতো অদ্ভুত আচণই না করে থাকে আজকাল। নাচ-গান থেকে শুরু করে কতো ধরনের ক্রিয়েটিভিটি দেখায় তরুণ তরুণীরা। যেসব কার্যকলাপের অধিকাংশই অপ্রোয়জনীয়। দিন শেষে ফলাফল শুধুমাত্র একটু বিনোদন। তাও আবার সুস্থ মস্তিষ্কের চিন্তাশীলদের কাছে তা ফালতু ও হাস্যকর ছাড়া কিছু না।

কখনও ট্রেনে ঝুলন্ত অবস্থায় স্টান্ট, কখনও বহুতলের কার্ণিশে নাচা-গানা… টিকটক ভিডিও করে জনপ্রিয় হওয়ার নেশা এই প্রজন্মকে প্রতিনিয়ত বিপদের দিকে ঠেলে দিচ্ছে! সম্প্রতি নেট দুনিয়ায় শেয়ার হয়েছে এমনই আরেক বিপজ্জনক টিকটক ভিডিও! ভিডিওতে দেখা যাচ্ছে এক যুবক সিংহর সঙ্গে সেলফি তুলছে! ব্যাকগ্রাউন্ডে বাজছে হিন্দি গান! ভিডিওটি টুইটারে শেয়ার করেন ভারতীয় বন বিভাগের আধিকারিক প্রবীণ কাসওয়ান। তিনি লেখেন, ” কিছুদিন আগে ভিডিওটি চোখে পড়ে। বুঝতে পারি, কোথাও একটা বড় ভুল হচ্ছে… গুরুত্ব পেতে এই প্রজন্মের কচিকাঁচারা এমন অনেককিছু করছে যা একেবারেই ঠিক নয়!” প্রবীণ কাসওয়ান এও জানান, সিংহর সঙ্গে সেলফি নেওয়া ও সেই ফুটেজ দিয়ে টিকটক ভিডিও বানানোর অপরাধে ওই যুবককে গ্রেফতার করা হয়েছে!

এর আগে রেলমন্ত্রী পীযূষ গয়াল একটি টিকটক ভিডিওর তীব্র সমালোচনা করেন। সেই ভিডিওতে দেখা যায় ট্রেনে ঝুলন্ত অবস্থায় স্টান্ট দেখাতে গিয়ে লাইনে কাটাই পড়তে যাচ্ছিল এক কিশোর। ট্রেন থেকে ঝুলতে ঝুলতে নীচে মাটিতে পা ঠেকানোর চেষ্টা করে! ট্রেনের গতির সঙ্গে তাল মেলানো কখনওই সম্ভব ছিল না, কাজেই মাটিতে ঠোক্কর খেতে খেতে ঝুলতে থাকে কিশোর। এরপরই হাতে ধরা ট্রেনের হ্যান্ডেল ছেড়ে যায়, নীচে পড়ে যায় কিশোর। ভিডিওটি দেখে কয়েক মুহূর্তের জন্য মনে হবে, নির্ঘাৎ কিশোরের মাথা চলে গিয়েছে ট্রেনের চাকার তলায়!

এমআই

মন্তব্য করুন

খবরের বিষয়বস্তুর সঙ্গে মিল আছে এবং আপত্তিজনক নয়- এমন মন্তব্যই প্রদর্শিত হবে। মন্তব্যগুলো পাঠকের নিজস্ব মতামত, ভোরের কাগজ লাইভ এর দায়ভার নেবে না।

জনপ্রিয়