×

রাজধানী

সংবাদপত্র-টিভি মালিকদের হুঁশিয়ারি ডিইউজের

Icon

কাগজ প্রতিবেদক

প্রকাশ: ২৫ মে ২০২০, ০৩:৫৫ পিএম

সংবাদপত্র-টিভি মালিকদের হুঁশিয়ারি ডিইউজের

কাওরান বাজার মোড়ে ঢাকা সাংবাদিক ইউনিয়নের উদ্যোগে মানববন্ধন সমাবেশ। ছবি: ভোরের কাগজ।

সংবাদপত্র ও টিভি চ্যানেলের মালিকদের কঠোর হুঁশিয়ারি দিয়েছেন ঢাকা সাংবাদিক ইউনিয়ন ডিইউজের নেতারা। করোনা মহামারীর এই দুর্যোগময় পরিস্থিতিতে গণমাধ্যমকর্মীদের কোনো অজুহাত দিয়ে চাকরিচ্যুত বরদাস্ত করা হবে না এবং ইতোমধ্যে যাদেরকে চাকরিচ্যুত করা হয়েছে। তাদেরকে পুনরায় প্রতিষ্ঠানের চাকরি দিতে বাধ্য করা হবে।

সোমবার (২৫ মে) রাজধানী ঢাকার কাওরান বাজার মোড়ে ঢাকা সাংবাদিক ইউনিয়নের উদ্যোগে মানববন্ধন সমাবেশ এই হুঁশিয়ারি দেওয়া হয়।

ঢাকা সাংবাদিক ইউনিয়ন ডিইউজে'র সভাপতি কুদ্দুস আফ্রাদ হুঁশিয়ারি দিয়ে বলেন, করোনা মহামারী দুর্যোগকালীন এই সময়ে যেসব গণমাধ্যমকর্মীদের বিভিন্ন অজুহাত দিয়ে চাকরিচ্যুত করেছেন তাদেরকে ওই প্রতিষ্ঠান পুনরায় চাকরি দিতে বাধ্য করা হবে হুঁশিয়ারি দেন‌। সারা পৃথিবীতে মানুষ যখন মানুষকে সহযোগিতার হাত বাড়িয়ে দিয়েছেন।

তিনি আরো বলেন, আশ্চর্যের বিষয় আমাদের দেশের গণমাধ্যম মালিকরা শুধু নিজেদের আখের গোছাতে ব্যস্ত। যেখানে মালিকরা গণমাধ্যমকর্মীদের সুরক্ষা ও সহযোগিতা করে আসবে, সেখানে তারা বিভিন্ন অজুহাত দিয়ে গণমাধ্যম কর্মীদের চাকরিচ্যুত সহ বিভিন্ন সুযোগ-সুবিধা থেকে বঞ্চিত করা হচ্ছে যা মোটেও কাম্য ছিল না। ভবিষ্যতে এধরনের কোনো পদক্ষেপ নিলে আমরা আরও কঠিন পদক্ষেপ নিতে বাধ্য হবে।

ডিইউজে'র সাধারণ সম্পাদক সাজ্জাদ আলম খান তপু বলেন,সংবাদকর্মীদের বেতন বকেয়া রাখা ও খন্ডিত বোনাস প্রদানে কথিত মিডিয়া মোগল দের প্রতি ঘৃণা ও নিন্দা জানান।

ডিইউজে'র যুগ্মসাধারণ সম্পাদক খায়রুল আলমের সঞ্চালনায় আরও বক্তব্য রাখেন,সাংগঠণিক সম্পাদক এ জিহাদুর রহমান জিহাদ,বিএফইউজের সাবেক যুগ্মমহাসচিব অমিও ঘটক পুলক, প্রচার সম্পাদক আছাদুজ্জামান, দপ্তর সম্পাদক জান্নাতুল ফেরদৌস চৌধুরী সোহেল আেরা উপস্থিত ছিলেন জনকল্যাণ সম্পাদক সোহেলী চৌধুরী প্রমুখ।

সাবস্ক্রাইব ও অনুসরণ করুন

সম্পাদক : শ্যামল দত্ত

প্রকাশক : সাবের হোসেন চৌধুরী

অনুসরণ করুন

BK Family App