×

রাজধানী

বায়তুল মোকাররমে নিরাপদ দূরত্বের ভিন্ন চিত্র

Icon

কাগজ প্রতিবেদক

প্রকাশ: ২৫ মে ২০২০, ১২:২৮ পিএম

বায়তুল মোকাররমে নিরাপদ দূরত্বের ভিন্ন চিত্র

ফাইল ছবি

বায়তুল মোকাররমে নিরাপদ দূরত্বের ভিন্ন চিত্র

এভাবেই মুসল্লিদের নামাজ আদায় করতে দেখা যায়। ছবি: ভোরের কাগজ।

সারাদেশে একযোগে পালিত হচ্ছে ঈদ-উল-ফিতর। আর এই ঈদের নামাজ আদায় করতে সকাল থেকেই মুসল্লিরা প্রবেশ করে মসজিদে। করোনা ভাইরাসের বিস্তার থেকে নিরাপদ থাকার জন্য বিশেষ শর্তে দেয়া হয়েছিল ঈদের নামাজের অনুমতি। কিন্তু জাতীয় মসজিদ বায়তুল মোকাররমের কিছু স্থানে দেখো গেছে ভিন্ন চিত্র।

করোনার আগের সময়কারের মতোই এক জনের সঙ্গে আরেক জন কাঁধে কাঁধ মিলিয়ে নামাজ আদায় করতে দেখো গেছে। এছাড়াও মসজিদে প্রবেশের সময় একজনের সঙ্গে আরেকজন মিশে প্রবেশ করতে দেখো গেছে।

[caption id="attachment_222408" align="aligncenter" width="700"] এভাবেই মুসল্লিদের নামাজ আদায় করতে দেখা যায়। ছবি: ভোরের কাগজ।[/caption]

এর আগে স্বাস্থ্যবিধি মেনে যেনো সবাই মসজিদে গিয়ে ঈদের জামাত আদায় করে সে বিষয়ে ইসলামি ফাউন্ডেশন ও সরকার থেকে নির্দেশনা দেয়া হয়েছিল। এতে পরষ্পর থেকে তিনফুট দুরত্ব বজায় রেখে নামাজ আদায় করতে বলা হয়।  করোনার জন্য এবারই বাহিরে ঈদগাহে নামাজ আদায়েরও নিষেধাজ্ঞা দেয়া হয়। সেই সঙ্গে নামাজ শেষে কোলাকুলি করতেও নিষেধ করা হয়েছে।

রোজা শুরু হওয়ার আগে থেকেই করোনায় স্বাস্থ্যবিধির কথা বিবেচনা করে মসজিদে নামাজ আদায়ে মুসল্লিদের সংখ্যা সীমিত করে দেয়া হয়। পরে রোজার সময় মুসল্লিদের সংখ্যা সীমিত রেখেই দেয়া হয় তারাবি নামাজের অনুমতি।

সাবস্ক্রাইব ও অনুসরণ করুন

সম্পাদক : শ্যামল দত্ত

প্রকাশক : সাবের হোসেন চৌধুরী

অনুসরণ করুন

BK Family App