×

সারাদেশ

খুশির ঈদের আনন্দ কেড়ে নিল অগ্নিকাণ্ড

Icon

কাগজ প্রতিবেদক

প্রকাশ: ২৫ মে ২০২০, ০৪:৪৯ পিএম

খুশির ঈদের আনন্দ কেড়ে নিল অগ্নিকাণ্ড

ছবি: প্রতিনিধি

পটুয়াখালীর কলাপাড়া উপজেলার নীলগঞ্জ ইউনিয়নের ইসলামপুর গ্রামে খুশি বেগমের ঈদের আনন্দ কেড়ে নিল আগুন। রবিবার (২৪ মে) সকাল ১০টার দিকে তার ঘরে আগুন লেগে সবকিছু পুরে ছাই হয়ে গিয়েছে। কলাপাড়া ফায়ার সার্ভিসের দুটি ইউনিট দুই ঘন্টা চেষ্টার পর আগুন নিয়ন্ত্রণে আনে। কিন্তু ততক্ষণে ঘরসহ সমস্ত কিছু পুরে ছাই হয়ে গেছে।

রবিবার বিকালে ইসলামপুর গ্রামের গোলাম মাওলার স্বামী পরিত্যক্তা মেয়ে খুশি বেগম তার একমাত্র মেয়েকে নিয়েকে নিয়ে বাড়িতে বসবাস করে আসছে। ঘটনার দিন সকালে খুশি বেগমের মেয়ে রান্না চাপিয়ে পাশের সবজি ক্ষেতে গরু তাড়াতে যায়। সেখান থেকে ফিরতে একটু দেরি হওয়ায় চুলার পাশে থাকা লাকড়িতে আগুন ধরে যায়। আগুন দেখে মেয়ের চিৎকার শুনে পাশের একটি ছোট্ট ঘর থেকে খুশি বেগম ছুটে এসে দেখে সমস্ত ঘরে আগুনের লেলিহান শিখা ছড়িয়ে পড়েছে। মা মেয়ে দুজনের চিৎকার-চেঁচামেচি শুনে প্রতিবেশীরা ছুটে এসে আগুন নিবানোর চেষ্টা করে।

ফায়ার সার্ভিস স্টেশনে খবর দিলে ফায়ার সার্ভিসের দুইটি ইউনিট ঘটনাস্থলে আসে। দুই ইউনিটের ১১ জন সদস্যের প্রায় দুই ঘন্টার চেষ্টায় আগুন নিয়ন্ত্রণে আসে। খুব দ্রুত সময়ের মধ্যে ফায়ার সার্ভিসের ইউনিট ঘটনাস্থলে পৌঁছানোর কারনে পাশে থাকা একটি ঘর অগ্নিকান্ডের হাত থেকে বেঁচে যায়।

প্রতক্ষ্যদর্শীদের মতে, ফায়ার সার্ভিসের কর্মীরা সময় মত না আসলে বড় ধরনের দুর্ঘটনা ঘটার সম্ভাবনা ছিল। অগ্নিকাণ্ডে সর্বস্ব হারানো খুশি বেগম কান্নাজড়িত কণ্ঠে বলেন, একমাত্র মেয়েকে নিয়ে কোনমতে দিন কাটাচ্ছিলাম। আগুনে ঘর পুরে আমার সবকিছু শেষ করে দিল। নগদ অর্থসহ প্রায় দুই লক্ষ টাকার ক্ষতি হয়েছে বলে তিনি জানান।

অগ্নিকাণ্ডের বিষয়ে ফায়ার সার্ভিসের দায়িত্বরত টিম লিডার মো. আবুল কালাম আজাদ ও স্টেশন অফিসার মো. এনামুল হক সুমন জানান, আমাদের রিজার্ভে থাকা পানি ও বাড়ির পাশে পুকুর থাকার কারণে আগুন নিয়ন্ত্রণে আনতে আমাদের সুবিধা হয়েছে। ক্ষতিগ্রস্ত পরিবারের অগ্নিকাণ্ডের কারণে ক্ষয়ক্ষতির পরিমাণ দেড় হতে দুই লক্ষ টাকার হবে বলে তারা ধারণা করা হয়েছে। রান্নার চুলার লাকড়ি হতে আগুনের সূত্রপাত হয়েছে বলেও তারা জানান।

সাবস্ক্রাইব ও অনুসরণ করুন

সম্পাদক : শ্যামল দত্ত

প্রকাশক : সাবের হোসেন চৌধুরী

অনুসরণ করুন

BK Family App