ঈদে শীতলক্ষ্যা ব্রীজে জনস্রোত

আগের সংবাদ

ভর্তিতে ‘না’, হাসপাতালের গেটেই সন্তান প্রসব

পরের সংবাদ

শত্রুতার জেরে পুকুরে বিষ, ২২ লাখ টাকা মাছ নিধন

তাড়াইল (কিশোরগঞ্জ) প্রতিনিধি

প্রকাশিত হয়েছে: মে ২৫, ২০২০ , ১১:১৯ অপরাহ্ণ

কিশোরগঞ্জের তাড়াইলে  মৌওগাও আবাসন প্রকল্প সংলগ্ন আব্দুল মান্নানের পুকুরে রাতের আধারে বিষ ঢেলে ২২ লাখ টাকার কৈ মাছ নিধন করেছে দুর্বৃত্তরা । পূর্ব শত্রুতার জের ধরে এ ঘটনা ঘটানো হয়েছে বলে প্রাথমিকভাবে ধারনা করছে পুলিশ।

জানা গেছে, উপজেলা মৌওগাও গ্রামের বাবুর আলীর ছেলে আব্দুল মান্নান পৈত্তিক সুত্রে প্রাপ্ত ৬৫ শতাংশ জমিতে মাছ চাষ করে আসছিল। গত তিন মাস আগে তিনি ওই জমিতে প্রায় ৪ লাখ কৈ মাছের পোনা ছেড়ে পরিচর্যা করে আসছিলেন। এতে মাছের খাবার ও শ্রমিকের মুজুরীসহ আব্দুল মান্নান প্রায় ১৬ লাখ টাকা ব্যয় করেন। আগামী এক সপ্তাহের মধ্যে আব্দুল মান্নান চাষকৃত কৈ মাছগুলো বিক্রয়ের কথা ছিল।

গত রবিবার (২৪ মে) রাতের কোনো একসময়ে কে বা কারা আব্দুল মান্নানের পুকুরে বিষ ঢেলে দেয়। ফলে সোমবার (২৫ মে)  ভোর থেকেই আব্দুল মান্নানের পুকুরের কৈ মাছ মরে ভেঁসে উঠতে থাকে। বেলা বাড়ার সঙ্গে সঙ্গে পুকুরের সব মাছ মরে পানিতে ভেঁসে উঠে।

সোমবার দুপুরে ওই  এলাকায় সরজমিনে পরিদর্শনকালে দেখা যায়, পুকুরের পাড়ে মৃত কৈ মাছের স্তুপ জমা করছেন এলাকার লোকজন। স্তুপকৃত মাছ মাটি খুড়ে ছাপা দিয়ে রাখা হবে বলে তারা জানিয়েছেন।

আব্দুল মান্নান জানান, ধারদেনা করে পুকুরের মাছ চাষ করেছিলেন। মাছগুলো সময় মত বিক্রি করতে পারলে প্রায় ২০ থেকে ২২ লাখ টাকা পাওয়া যেত। কিন্তু তার আগেই দুর্বৃত্তরা বিষ ঢেলে আমার সব শেষ করে দিয়েছে।

এ ঘটনায় আব্দুল মান্নান বাদী হয়ে তাড়াইল থানায় একটি সাধারণ ডায়রী করেছেন। এ ব্যাপারে তাড়াইল থানার উপ-পরিদর্শক আনিছুর আশেকীন বলেন, আমি ঘটনাস্থল পরিদর্শন করেছি, পুকুরে বিষ ঢেলে মাছ নিধনের বিষয়টি অত্যন্ত দু:খজনক। এ ধরনের ঘটনা নির্মম নিষ্ঠুরতা ছাড়া কিছুই নয়। পূর্ব শত্রুতা ও বিরোধ থেকে এ ঘটনাটি ঘটতে পারে। তবে  বিষয়টি তদন্ত করে প্রয়োজনীয় ব্যবস্থা নেয়া হবে ।

এমএইচ