বার্সা ছাড়তে নারাজ মেসি

আগের সংবাদ

শত্রুতার জেরে পুকুরে বিষ, ২২ লাখ টাকা মাছ নিধন

পরের সংবাদ

ঈদে শীতলক্ষ্যা ব্রীজে জনস্রোত

নরসিংদী প্রতিনিধি

প্রকাশিত হয়েছে: মে ২৫, ২০২০ , ১১:০২ অপরাহ্ণ

পবিত্র ঈদুল ফিতর উপলক্ষে শীতলক্ষ্যা ব্রীজে ভ্রমণ পিয়াসুদের  জনস্রোত নেমেছে। করোনা ভাইরাস প্রতিরোধে সামাজিক ও শারীরিক দূরত্ব বজায় রাখার জন্য নানা পদক্ষেপের কথা বলা হলেও নরসিংদীর পলাশ উপজেলার চরসিন্দুর ইউনিয়নের শীতলক্ষ্যা নদীর উপর নির্মিত  চরসিন্দুর মোক্তারপুর ব্রীজে তার কোনো দেখা নেই। সেখানে মানা হচ্ছে না সরকারের দেওয়া নির্দেশনা।

সোমবার (২৫ মে) ঈদুল ফিতরের প্রথম দিন দুপুর ২ টা থেকে বিকাল ৫ পর্যন্ত ওই ব্রীজে গিয়ে এমন চিত্র দেখা যায়। ব্রীজের প্বার্শবত্বী পশ্চিম পাশে গাজীপুরের কালীগঞ্জ উপজেলা ও পূর্ব পাশে নরসিংদীর পলাশ উপজেলা হওয়ায় দুই উপজেলা ও জেলা থেকে ভ্রমণ পিয়াসু হাজার হাজার মানুষ সেখানে ঘুরতে যায়।

যেখানে মহামারি করোনা ভাইরাস প্রতিরোধের অংশ হিসেবে সারাদেশে ঈদের নামাজ ঈদগাহে না পরে মসজিদে পরতে হয়েছে। সেখানে কীভাবে সামাজিক দূরত্ব নিশ্চিত না করে মাস্ক,  গ্লাভস ছাড়াই মানুষ ঘর থেকে বের হওয়ায় সচেতন মহলে নিন্দার ঝড়  উঠেছে।

ভ্রমণ পিয়াসু করিম নামে একজন জানান, দীর্ঘ দুই মাস  যাবত লকডাউনে সব বন্ধ থাকার ঈদের দিন বন্ধুরা মিলে ঘুরতে বের হয়েছি৷ সামাজিক দূরত্ব এখানে মানা হচ্ছে কি না তা জানতে চাইলে তিনি জানান নজরদারি কম থাকায় এই অবস্থা।

সামাজিক বা শারীরিক দূরত্ব সম্পর্কে মো. জাহিদ নামে একজন বলেন, এখানে তো কিছুই মানা হচ্ছে না। একটার গায়ে আরেকটা লেগে আছে।

ফারুক নামে আরেকজন বলেন, এখানে সামাজিক-শারীরিক দূরত্ব কেউই মানছে না। প্রশাসনের ও তেমন নজরদারি চোখে পড়ছে না।

এমএইচ