×

পুরনো খবর

সাবেক এমপি মকবুলের মৃত্যুতে স্পিকারের শোক

Icon

কাগজ প্রতিবেদক

প্রকাশ: ২৪ মে ২০২০, ১১:৫০ পিএম

সাবেক এমপি মকবুলের মৃত্যুতে স্পিকারের শোক

সাবেক সাংসদ মকবুল হোসেন ও স্পিকার শিরিন শারমিন।

বাংলাদেশ জাতীয় সংসদের স্পিকার ড. শিরীন শারমিন চৌধুরী এমপি আওয়ামী লীগ নেতা ও ঢাকার সাবেক সংসদ সদস্য হাজী মকবুল হোসেনের মৃত্যুতে গভীর শোক ও দুঃখ প্রকাশ করেছেন।

রবিবার (২৪ মে) রাত ৯টা ১০ মিনিটের দিকে ঢাকার সম্মিলিত সামরিক হাসপাতালে করোনাভাইরাসে (কোভিড-১৯) আক্রান্ত হয়ে চিকিৎসাধীন অবস্থায় ইন্তেকাল করেন তিনি।

স্পিকার হাজী মকবুল হোসেনের রুহের মাগফেরাত কামনা এবং তাঁর শােক-সন্তপ্ত পরিবার-পরিজন ও শুভানুধ্যায়ীদের প্রতি গভীর সমবেদনা জ্ঞাপন করেন।

১৯৯৬ সালের সপ্তম জাতীয় সংসদে ঢাকার ধানমণ্ডি-মোহাম্মদপুর (তৎকালীন ঢাকা-৯) আসনের সংসদ সদস্য হাজী মকবুল হোসেন বর্তমানে আওয়ামী লীগের কেন্দ্রীয় উপদেষ্টা পরিষদের সদস্য হিসেবে দায়িত্ব পালন করছিলেন। ১৯৬৬ সালে তিনি ছাত্রলীগের জগন্নাথ কলেজ শাখার সভাপতির দায়িত্ব পালন করেন।

১৯৬৮ সাল থেকে ১৯৭১ সাল পর্যন্ত তিনি ঢাকা বিশ্ববিদ্যালয়ের ছাত্রলীগের সমাজকল্যাণ ইন্সটিটিউট শাখা সভাপতি হিসেবে দায়িত্ব পালন করেন। তিনি সক্রিয়ভাবে মুক্তিযুদ্ধে অংশগ্রহণ করেন। স্বেচ্ছাসেবক লীগের প্রতিষ্ঠাতা সভাপতি ছিলেন তিনি। তার পুত্র আহসানুল ইসলাম টিটু বর্তমান একাদশ জাতীয় সংসদের টাঙ্গাইল-৬ আসনে নির্বাচিত আওয়ামী লীগ দলীয় সংসদ সদস্য।

হাজী মকবুল হোসেন শমরিতা মেডিকেল কলেজ, ঢাকা ইন্টারন্যাশনাল ইউনিভার্সিটি, সিটি ইউনিভার্সিটি, আলহাজ মকবুল হোসেন ইউনিভার্সিটি কলেজ, মোহাম্মদপুর কেন্দ্রীয় বিশ্ববিদ্যালয় কলেজ, মোহাম্মদপুর ল কলেজসহ আরও কয়েকটি শিক্ষা প্রতিষ্ঠান প্রতিষ্ঠা করেছেন। সন্ধানী লাইফ ইন্স্যুরেন্স, পূরবী জেনারেল ইন্সুরেন্সসহ বেশ কয়েকটি ব্যবসা প্রতিষ্ঠানেরও মালিক ।

এছাড়া, হাজী মকবুল হোসেনের মৃত্যুতে বাংলাদেশ জাতীয় সংসদের ডেপুটি উল্লেখ্য, রবিবার রাত ৯টা ১০ মিনিটের দিকে ঢাকার সম্মিলিত সামরিক হাসপাতালে করোনাভাইরাসে (কোভিড-১৯) আক্রান্ত হয়ে চিকিৎসাধীন অবস্থায় ইন্তেকাল করেন তিনি। মোঃ ফজলে রাব্বী মিয়া এমপি এবং চীফ হুইপ নূর-ই-আলম চৌধুরী এমপি গভীর শোক ও দুঃখ প্রকাশ করেছেন।

সাবস্ক্রাইব ও অনুসরণ করুন

সম্পাদক : শ্যামল দত্ত

প্রকাশক : সাবের হোসেন চৌধুরী

অনুসরণ করুন

BK Family App