×

জাতীয়

ভার্চুয়ালে স্বজনদের খোঁজখবর নিন

Icon

কাগজ প্রতিবেদক

প্রকাশ: ২৪ মে ২০২০, ০৮:১৮ পিএম

এ বছর ঈদে সশরীরে পরস্পরের সঙ্গে মিলিত হতে বা শুভেচ্ছা বিনিময় করতে না পারলেও টেলিফোন বা ভার্চুয়াল মাধ্যমে আত্মীয়-স্বজনের খোঁজখবর নিতে আহ্বান জানিয়েছেন প্রধানমন্ত্রী শেখ হাসিনা। রবিবার (২৪ মে) সন্ধ্যায় পবিত্র ঈদুল ফিতর উপলক্ষে জাতির উদ্দেশে দেওয়া ভাষণে প্রধানমন্ত্রী আহ্বান জানান।

প্রধানমন্ত্রী বলেন, দীর্ঘ এক মাস সিয়াম সাধনার পর আনন্দ-উৎসবের জন্য মহান আল্লাহ তাআলা ঈদুল ফিতরের দিন নির্ধারণ করে দিয়েছেন। এক মাসের কষ্ট আর ক্লান্তি কে ভুলে গিয়ে এদিন আনন্দ ও খুশিতে মেতে ওঠার দিন। এ বছর আমরা সশরীরে পরস্পরের সঙ্গে মিলিত হতে বা ঈদের শুভেচ্ছা বিনিময় করতে না পারলেও টেলিফোন বা ভার্চুয়াল মাধ্যমে আত্মীয়-স্বজনের খোঁজ খবর নিব।এভাবেই সকলের সঙ্গে একযোগে আল্লাহ প্রদত্ত এই মহান নেয়ামতের শুকরিয়া আদায় করব।

তিনি বলেন, ঝড়-ঝঞ্ঝা মহামারি আসবে। সেগুলো মোকাবিলা করেই আমাদের সামনে এগিয়ে যেতে হবে। যেকোনো দুর্যোগ মোকাবিলায় প্রয়োজন জনগণের সম্মিলিত প্রচেষ্টা। সংকট যত গভীরই হোক জনগণ ঐক্যবদ্ধ থাকলে তা উতরানো কোন কঠিন কাজ নয়। এসব তো আপনারা আবারো প্রমাণ করেছেন।

দেশবাসীর উদ্দেশ্যে প্রধানমন্ত্রী বলেন, আপনাদের সহযোগিতা এবং সমর্থনে আমরা করোনাভাইরাস মহামারীর আড়াই মাস অত্যন্ত সফলতার সঙ্গে মোকাবিলা করতে সমর্থ হয়েছি। যতদিন না এই সংকট কাটবে, ততদিন আমি এবং আমার সরকার আপনাদের পাশে থাকব, ইনশাআল্লাহ।

সাবস্ক্রাইব ও অনুসরণ করুন

সম্পাদক : শ্যামল দত্ত

প্রকাশক : সাবের হোসেন চৌধুরী

অনুসরণ করুন

BK Family App