×

রাজনীতি

করোনায় ঢাকার সাবেক এমপি মকবুলের মৃত্যু

Icon

কাগজ প্রতিবেদক

প্রকাশ: ২৪ মে ২০২০, ১০:৩৯ পিএম

করোনায় ঢাকার সাবেক এমপি মকবুলের মৃত্যু

সহায়তা দেয়ার সময় হাজি মকবুল হোসেন।

করোনায় ঢাকার সাবেক এমপি মকবুলের মৃত্যু

করোনাভাইরাসে আক্রান্ত হয়ে আওয়ামী লীগের নেতা, ঢাকার সাবেক সংসদ সদস্য আলহাজ্ব মকবুল হোসেন মারা গেছেন। রবিবার রাত ৯টার দিকে ঢাকার সম্মিলিত সামরিক হাসপাতালে (সিএমএইচ) চিকিৎসাধীন অবস্থায় তিনি মারা যান বলে তার ব্যক্তিগত সহকারী ফজলুর রহমান জানিয়েছেন।

১৯৯৬-২০০১ মেয়াদে ধানমণ্ডি-মোহাম্মদপুর আসনের সংসদ সদস্য মকবুল হোসেন আওয়ামী লীগের কেন্দ্রীয় উপদেষ্টা পরিষদের সদস্য ছিলেন।

ফজলুর রহমান বলেন, গত ১৯ মে হাজি মকবুল হোসেনের করোনাভাইরাস পজিটিভ এসেছিল। তারপর তাঁকে রাজধানীর শমরিতা মেডিকেল কলেজ ও হাসপাতালে ভর্তি করা হয়। অবস্থার অবনতি হলে তিন দিন আগে তিনি সিএমএইচে ভর্তি হন। তিনি করোনা সঙ্কটের মধ্যেই মুন্সীগঞ্জসহ বিভিন্ন স্থানে ত্রাণ বিতরণ করে যাচ্ছিলেন।

[caption id="attachment_222353" align="aligncenter" width="700"] মুন্সিগঞ্জে সহায়তা দেয়ার সময় হাজি মকবুল হোসেন।[/caption]

গত ১৪ মে তিনি মোহাম্মদপুরের বাসায় আওয়ামী লীগের নেতা-কর্মীদের হাতে আর্থিক অনুদান তুলে দেন। এরপর তিনি অসুস্থ হয়ে পড়েন। তার স্ত্রীও করোনাভাইরাসে আক্রান্ত হয়ে শমরিতা হাসপাতালে চিকিৎসাধীন রয়েছে বলে ফজলুর জানান।

শমরিতা মেডিকেল কলেজ হাসপাতালটির মালিক আলহাজ্ব মকবুল হোসেন। তিনি একাধিক ইন্সুরেন্স কোম্পানিরও মালিক। সিটি ইউনিভার্সিটিতে মালিকানার পাশাপাশি মোহাম্মদপুরে নিজের নামে কলেজও রয়েছে তার। তার ছেলে আহসানুল ইসলাম টিটু টাঙ্গাইল-৬ আসনে আওয়ামী লীগের সংসদ সদস্য।

সাবস্ক্রাইব ও অনুসরণ করুন

সম্পাদক : শ্যামল দত্ত

প্রকাশক : সাবের হোসেন চৌধুরী

অনুসরণ করুন

BK Family App