কখনো দেখেনি কেউ এমন বিমর্ষ ঈদ

আগের সংবাদ

শীর্ষস্থান ধরে রাখলো বায়ার্ন মিউনিখ

পরের সংবাদ

সেরেনাকে ছাড়িয়ে শীর্ষে আয়ে ওসাকা

কাগজ ডেস্ক 

প্রকাশিত হয়েছে: মে ২৪, ২০২০ , ৪:২১ অপরাহ্ণ

মেয়েদের টেনিসে এ বছর শীর্ষ আয়কারী টেনিসার হিসেবে নিজের নাম লিখিয়েছেন জাপানিজ টেনিসার নাওমি ওসাকা। মার্কিন বিখ্যাত ম্যাগাজিন ফোর্বসের হিসাব অনুযায়ী ২০১৯ সালের জুন মাস থেকে ২০২০ সালের এই সময় পর্যন্ত তিনি ৩৭.৪ মিলিয়ন ডলার আয় করেছেন। যা তাকে এনে দিয়েছে মেয়েদের টেনিসে শীর্ষ আয়কারীর খেতাব। গত ৪ বছর ধরে মেয়েদের টেনিসে সর্বোচ্চ আয়কারী টেনিসার হয়েছিলেন আমেরিকান টেনিস কুইন সেরেনা উইলিয়ামস। কিন্তু এ বছর নাওমির কাছে নিজের শীর্ষস্থানটি হারিয়েছেন তিনি।

তাছাড়া গত ১ বছরের মধ্যে ৩৭.৪ মিলিয়ন ডলার আয় করার মাধ্যমে বিশ্বের সকল নারী অ্যাথলেটসদের এর মধ্যে তিনি ১ বছরে সর্বোচ্চ আয় করার রেকর্ড করেছেন। তার আগে এক বছরে কোন নারী অ্যাথলেট হিসেবে সর্বোচ্চ আয় করেছিলেন রাশিয়ান টেনিস সুন্দরী মারিয়া শারাপোভা। ২০১৫ সালে তিনি ২৯.৭ মিলিয়ন ডলার আয় করে এই খেতাব অর্জন করেছিলেন। ফোবর্স প্রকাশিত সর্বশেষ সেরা ১০০ ধনী ক্রীড়াবিদের তালিকার মধ্যে ওসাকা বর্তমানে রয়েছেন ২৯ নম্বরে। অন্যদিকে সেরানা উইলিয়ামস রয়েছেন ৩৩ নম্বরে।

এদিকে ২০১৮ সালে ইউ এস ওপেনে সেরেনা উইলিয়ামসকে হারিয়ে শিরোপা জেতেন ওসাকা। এরপর ২০১৯ শালে জেতেন অস্ট্রেলিয়ান ওপেনের শিরোপা। আর অস্ট্রেলিয়ান ওপেনের শিরোপা জেতার মাধ্যমে প্রথম কোন এশিয়ান টেনিসার হিসেবে র্যাঙ্কিংয়ের শীর্ষস্থানে উঠে আসেন তিনি।

শামস/এসআর