বাদুড় থেকে ছড়ানো ভাইরাসে ৫০০ ঘোড়ার মৃত্যু!

আগের সংবাদ

হালদায় জালে আটকে প্রাণ গেল ডলফিনের

পরের সংবাদ

সেনাবাহিনীর ১ মিনিটের ঈদ বাজার

মোহাম্মদ রাশেদুজ্জামান অলি, খাগড়াছড়ি শহর প্রতিনিধি

প্রকাশিত হয়েছে: মে ২৪, ২০২০ , ৬:০৯ অপরাহ্ণ

করোনা পরিস্থিতিতে একের পর এক সেবাধর্মী কার্যক্রম পরিচালনা করে যাচ্ছে বাংলাদেশ সেনাবাহিনী। খাগড়াছড়ি সেনা রিজিয়নের উদ্যোগে ২০ মে থেকে প্রান্তিক কৃষকদের কাছ থেকে কৃষি পণ্য কিনে তা বিনামূল্যে এক মিনিটের বাজারে নিম্ন আয়ের মানুষের মাঝে তুলে দেয়া হয়। করোনা পরিস্থিতিতে অসহায়দের মাঝে হাসি ফোটাতে খাগড়াছড়ি স্টেডিয়ামে ব্যতিক্রমধর্মী ঈদ বাজারের আয়োজন করেছে বাংলাদেশ সেনাবাহিনী।

রবিবার (২৪ মে) ১ মিনিটের বাজার ঘুরে দেখা যায়, পাহাড়ে বসবাসরত নিম্ন আয়ের মানুষেরা বিনামূল্যে শাড়ি, লুঙ্গি, চাল, আটা, তেল, চিনি, লবণ, ডাল, সুজি, বিস্কুট, গুড়া দুধ, লাচ্ছা সেমাই, আলু, পুই শাক, মিষ্টি কুমড়া, চিচিঙ্গার মত সকল প্রয়োজনীয় সামগ্রী সংগ্রহ করছেন বিনামূল্যে।

এই কার্যক্রম চলাকালীন ছিল না কোনো অব্যবস্থাপনা ও বিশৃঙ্খলা। যথাযথ স্বাস্থ্যবিধি এবং সামাজিক দূরত্ব মেনেই সবাই যার যার মতো ঈদ সামগ্রী নিয়ে গেছেন।

খাগড়াছড়ি সেনা রিজিয়ন কমান্ডার বিগ্রেডিয়ার জেনারেল ফয়জুর রহমান জানান, প্রতিটি সেনা সদস্য তাঁদের নিজেদের ঈদ আনন্দ এই গরীব ও অসহায় মানুষদের মাঝে খুঁজে নিতে চান বলেই তাঁদের এই ক্ষুদ্র প্রয়াস। এই উদ্যোগের একটি চমকপ্রদ বিষয় হলো, এই ঈদ উপহারের সাথে দেয়া সবজি এই রিজিয়নের আওতাধীন পানছড়ি উপজেলার প্রান্তিক চাষীদের কাছ থেকে ন্যায্য মূল্যে কিনে আনা হয়েছে। তাতে একদিকে যেমন লাভবান হচ্ছে প্রান্তিক কৃষক, যারা করোনা পরিস্থিতিতে ন্যায্য মূল্যে উৎপাদিত কৃষিজ পণ্য বিক্রি করতে পারছে না তেমনি সাধারণ নিম্ন আয়ের মানুষের মুখে ঈদের হাসি ফোটানো সম্ভব হয়েছে।

এলাকাবাসী আবুল কালাম, শফিকুল ইসলাম, রিজেন চাকমা, শ্রামন্তি মারমা জানান, খাগড়াছড়ি সেনা রিজিয়ন বরাবরই তাদের সব বিপদ আপদে পাশে থেকেছে। এই দুঃসময়ে সাধারণ নিম্ন আয়ের মানুষের মাঝে ঈদ আনন্দ তুলে দেয়ার জন্য বাংলাদেশ সেনাবাহিনীর প্রতি তাদের ভালবাসা আরো বেড়েছে।

এসআর