সেরেনাকে ছাড়িয়ে শীর্ষে আয়ে ওসাকা

আগের সংবাদ
করোনাভাইরাস

ফায়ার সার্ভিসের ৭৯ জন সদস্য করোনায় আক্রান্ত

পরের সংবাদ

শীর্ষস্থান ধরে রাখলো বায়ার্ন মিউনিখ

কাগজ ডেস্ক

প্রকাশিত হয়েছে: মে ২৪, ২০২০ , ৪:৩৭ অপরাহ্ণ

জার্মান বুন্দেসলিগায় নিজেদের শীর্ষস্থান ধরে রেখেছে বায়ার্ন মিউনিখ। গতকাল রাতে এনট্রাচট ফ্রাঙ্কফ্রুটকে ৫-২ গোলের ব্যবধানে হারায় তারা। এরমাধ্যমে লিগে তারা যে ৪ পয়েন্টের ব্যবধানে এগিয়ে ছিল সেটি অক্ষত রাখতে সমর্থ হয়েছে। ম্যাচটিতে বায়ার্নের হয়ে গোল করেন লিওন গোয়েজকা, থমাস মুলার ও রবার্ট লেওয়ানদোস্কি ও আলফোনসো ডেভিস। তারা তাদের পঞ্চম ও শেষ গোলটি পায় ফ্রাঙ্কফ্রুটের মার্টিন হিন্টারগেগার আত্মঘাতী গোল থেকে। ফ্রাঙ্কফ্রুট ম্যাচটিতে যে দুটি গোল করেছে তার ২টি গোলই আবার করেছেন মার্টিন হিন্টারগেসার।

ম্যাচের প্রথমার্ধেই ৩টি গোল করে ফেলে বায়ার্ন। এই ব্যবধান নিয়েই দ্বিতীয়ার্ধে খেলতে নামে তারা। তবে দ্বিতীয়ার্ধের ৫৫ মিনিটের মধ্যে ২টি গোল হজম করে ফেলে তারা। ফলে ব্যবধান হয়ে যায় ৩-২। কিন্তু শেষ পর্যন্ত বায়ার্ন আরো ২টি গোল পাওয়ায় ৫-২ গোলের বড় ব্যবধানের জয় পায়।

আগের দিন রাতে টেবিলের দ্বিতীয়স্থানে থাকা বরুশিয়া ডর্টমুন্ড ওলফবার্গকে ২-০ হারিয়ে নিজেদের দ্বিতীয়স্থানটি ধরে রাখতে সমর্থ হয়। এখন আগামী ২৬ তারিখ রাতে বায়ার্নের বিপক্ষে খেলবে নামতে বরুশিয়া। তারা যদি ওইদিন বায়ার্নকে হারাতে পারে তাহলে মাত্র ১ পয়েন্টের ব্যবধানে পিছিয়ে থেকে দ্বিতীয়স্থানে থাকতে পারবে।

অন্যদিকে বায়ার্ন যদি বরুশিয়াকে হারায় তাহলে তাদের পয়েন্ট ব্যবধান হয়ে যাবে ৭। আর এই পয়েন্টের ব্যবধানে এগিয়ে গেলে এই মৌসুমের জন্য বায়ার্নের শিরোপা মোটামুটি নিশ্চিতই হয়ে যাবে বলা যায়। ফলে বায়ার্ন ও বরুশিয়ার এই ম্যাচটি অনেকেই বুন্দেসলিগার শিরোপা নির্ধারনী ম্যাচ হিসেবে দেখছেন।

শামস/এসআর