আমফানে ক্ষতিগ্রস্থ মানুষের পাশে পুলিশ সুপার

আগের সংবাদ
সাইক্লোন

আমফানের পর এবার মঙ্গা

পরের সংবাদ

মাথায় কাঁঠাল ভেঙে আহত, হাসপাতালে গিয়ে করোনা পজেটিভ

কাগজ প্রতিবেদক

প্রকাশিত হয়েছে: মে ২৪, ২০২০ , ৫:৪৩ অপরাহ্ণ

গাছে উঠে কাঁঠাল পাড়তে গিয়ে মাথায় কাঁঠাল ভেঙে পড়ে আহত হয়েছিলেন এক অটো চালক। হাসপাতালে চিকিৎসা করাতে গিয়ে জানতে পারলেন তিনি করোনা আক্রান্ত। ভারতের কেরলের কাসরগোড় জেলার এক অটোরিকশাচালক এমনই অদ্ভুতভাবে জানতে পারেন তার কোভিড-পজিটিভ হওয়ার কথা।

কেরলের স্বাস্থ্য দপ্তর সূত্রে জানা গেছে, আক্রান্ত ব্যক্তি পেশায় অটোচালক। কাসরগোড়ে বেলুড়ের ওই বাসিন্দা সম্প্রতি গাছে উঠেছিলেন কাঁঠাল পাড়তে। সে সময় আচমকাই তার মাথায় একটি কাঁঠাল ভেঙে পড়ে। গুরুতর আহত অবস্থায় তাকে কান্নুরের এক হাসপাতালে নিয়ে যাওয়া হয়। সেখানে পরীক্ষার পর জানা যায়, মেরুদণ্ডে মারাত্মক আঘাত পেয়েছেন ওই অটোচালক। শীঘ্রই তার অস্ত্রোপচারের প্রয়োজন। হাসপাতালের নিয়ম অনুযায়ী ওই অটোচালকের কোভিড-১৯ টেস্ট করানো হয়। সে সময়ই জানা যায়, আহত ব্যক্তির দেহে করোনার সংক্রমণ ঘটেছে।

কান্নুরের ওই হাসপাতাল সুপার কে সুদীপ জানান, মাথায় কাঁঠাল পড়ে মেরুদণ্ডে চোট লাগায় হাত এবং পা দুর্বল হয়ে গিয়েছিল ওই অটোচালকের। অস্ত্রোপচার ছাড়া তার সেরে ওঠার কোনো উপায় ছিল না। তার কথায়, “আমাদের প্রোটোকল অনুযায়ী, অস্ত্রোপচারের আগে সমস্ত রোগীর কোভিড-টেস্ট করানো হয়। সেই নিয়ম মেনেই ওই ব্যক্তিরও কোভিড-টেস্ট করানো হয়েছিল। টেস্ট রিপোর্টে ধরে পড়ে, আহত ব্যক্তি কোভিড পজিটিভ।”

এমআই