মৃত শহর

আগের সংবাদ

ঘুমিওপ্যাথি

পরের সংবাদ

আক্রান্ত ৩২ হাজার, মৃত্যু ৪৫২

প্রতিদিনই রেকর্ড ভাঙছে আক্রান্তের সংখ্যা

কাগজ প্রতিবেদক

প্রকাশিত হয়েছে: মে ২৩, ২০২০ , ৪:০৮ অপরাহ্ণ

প্রতিদিনই দেশে নতুন করে করোনা আক্রান্তের সংখ্যা আগের দিনের রেকর্ড ভাঙছে। শনিবার সর্বোচ্চ সংখ্যক ব্যক্তি করোনা আক্রান্ত হিসেবে শনাক্ত হয়েছেন। আর মৃত্যুর তালিকা ছাড়িয়ে গেছে সাড়ে চারশ।

২৪ ঘণ্টায় নতুন মৃত্যু ২০, সর্বোচ্চ শনাক্ত ১৮৭৩

গেল ২৪ ঘণ্টায় নতুন করে ১৮৭৩ জনের দেহে করোনা ভাইরাসের উপস্থিতি শনাক্ত হয়েছে। আক্রান্ত হয়েছেন এ পর্যন্ত ৩২ হাজার ৭৮ জন। ২৪ ঘণ্টায় মৃত্যুর তালিকায় নতুন করে যুক্ত হয়েছে আরো ২০ জনের নাম। এ নিয়ে মৃতের সংখ্যা দাঁড়ালো ৪৫২ জনে।

স্বাস্থ্য অধিদপ্তরের নিয়মিত বুলেটিনে এ তথ্য জানিয়েছেন অধিদপ্তরের অতিরিক্ত মহাপরিচালক (প্রশাসন) অধ্যাপক ডা. নাসিমা সুলতানা। তিনি আরো জানান, দেশে গত ২৪ ঘণ্টায় ৯৯৭৭টি নমুনা সংগ্রহ করা হয়। আগের কিছু নমুনা মিলিয়ে পরীক্ষা করা হয় ১০,৮৩৪টি। এ পর্যন্ত দেশে মোট নমুনা পরীক্ষা করা হয়েছে দুই লাখ ৩৪ হাজার ৬৭৫টি।

গত ২৪ ঘণ্টায় মৃতদের লিঙ্গ ও বয়স ও এলাকাভিত্তিক বিশ্লেষণে দেখা গেছে, মৃত ২০ জনের মধ্যে ১৬ জন পুরুষ ও চারজন নারী। তাদের মধ্যে ১৫ জনের মৃত্যু হয়েছে হাসপাতালে। চারজন বাড়িতে এবং একজন হাসপাতালে আসার আগেই মারা গেছে। শনাক্ত বিবেচনায় দেশে মৃত্যু হার এক দশমিক ৪১। মৃতদের মধ্যে ঢাকা বিভাগের চারজন, চট্টগ্রাম বিভাগে আটজন, রংপুরে দুজন, রাজশাহীতে দুজন, ময়মনসিংহে দুজন। সিলেটে একজন ও খুলনা বিভাগে একজন। তাদের মধ্যে সত্তরোর্ধ্ব একজন, ষাটোর্ধ্ব ৩ জন, পঞ্চাশোর্ধ্ব ৮ জন, চল্লিশোর্ধ্ব ৩ জন, ত্রিশোর্ধ্ব ৩ জন, ২১ থেকে ৩০ বছর বয়সী দুজন রয়েছেন।

গত ২৪ ঘণ্টায় সুস্থতা, কোয়ারেন্টাইন ও আইসোলেশনের তথ্য সম্পর্কে বুলেটিনে জানানো হয়, গত ২৪ ঘণ্টায় সুস্থ হয়েছেন ২৯৬ জন এবং এখন পর্যন্ত সুস্থ হয়ে বাড়ি গেছেন ৬ হাজার ৪৮৬ জন। শনাক্ত বিবেচনায় সুস্থতার হার ২০ দশমিক ২২। নতুন করে আইসোলেশনে নেয়া হয়েছে ২৮৬ জনকে। হোম ও প্রাতিষ্ঠানিক কোয়ারেন্টাইনে নেয়া হয়েছে ২ হাজার ৩২২ জনকে।

সেবিকা/এনএম