ভারত-পাকিস্তানের বিপক্ষে খেলা ভালো অনুভূতি: তামিম

আগের সংবাদ
তামিম ইকবাল ফেসবুক লাইভ

লাইভে আসতে রাজি নন সাকিব

পরের সংবাদ

স্বাস্থ্যবিধি মেনে গ্রামে যেতে পারবেন

কাগজ প্রতিবেদক

প্রকাশিত হয়েছে: মে ২২, ২০২০ , ১:১৮ অপরাহ্ণ

যে কেউ চাইলে স্বাস্থ্যবিধি মেনে ঈদ উপলক্ষে গ্রামের বাড়ি যেতে পারবেন। তবে এ ক্ষেত্রে নিজস্ব পরিবহন থাকতে হবে। কোন ধরনের গণপরিবহন যাতায়াত করা যাবে না বলে জানিয়েছেন র‍্যাবের মহাপরিচালক চৌধুরী আব্দুল্লাহ আল মামুন। তিনি বলেন, স্বাস্থ্যবিধি মেনে যে কেউ ব্যক্তিগত গাড়িতে গ্রামের বাড়ি যাওয়া আসা করতে পারবেন। তবে কোনোভাবেই গণপরিবহনে যাতায়াত করা যাবে না।

শুক্রবার (২২ মে) সকালে আসন্ন ঈদুল ফিতর ও চলমান করোনা ও পরিস্থিতি নিয়ে নিয়ে সাংবাদিকদের সাথে মতবিনিময়ের সময় একথা জানান তিনি।

ঈদের আগে হঠাৎ ব্যক্তিগত গাড়িতে চলাচল স্বাভাবিক করে দেয়া এটা কি সঠিক সিদ্ধান্ত জানতে চাইলে এলিট ফোর্সটির প্রধান বলেন, সরকার যে সিদ্ধান্ত নিবে সেটা আমরা পালন করছি। তারা (সরকার) হয়ত যথাযথ সিদ্ধান্তই নিয়েছে। তবে গণপরিবহন তো চলছে না। যারাই ঢাকার বাইরে যাচ্ছেন বা আসছেন অবশ্যই স্বাস্থ্য বিধি মেনেই আসছেন।

ঈদের পরে ছুটি শেষে যখন মানুষ ফিরবে তখন তো আবার করোনার সংক্রমণ বেড়ে যাওয়ার সম্ভাবনা আছে এমন প্রশ্নে ডিজি বলেন, সবাইকে আহ্বান করব সামাজিক দূরত্ব বজায় রেখে ভালো মতো ফিরবেন। গাদাগাদি করে ফিরবেন না।

ঈদের দিনে বা আগে পরে রাজধানীর দর্শনীয় স্থানে ভিড় করা যাবে না। ঈদের জামায়াতে স্বাস্থ্যবিধি বা সরকারি নির্দেশনা মানা হচ্ছে কিনা সে বিষয়ে কঠোর নজরদারি রাখবে র‍্যাব।

র‍্যাবের এই মহাপরিচালক আরো জানান, করোনার এই সময়ে গুজব প্রতিরোধে সামাজিক মাধ্যমে নজরদারি রাখা হচ্ছে। পাশাপাশি জঙ্গিবাদ ও মাদক প্রতিরোধে কঠোর অবস্থানে আছে র‍্যাব।

এসআর