রাঙ্গামাটিতে দুস্থদের জন্য এক মিনিটের বাজার

আগের সংবাদ

বেইলি রোডে নবাবী ভোজসহ ৪ দোকানে জরিমানা

পরের সংবাদ

মরুভূমির বুকে তানজীব-পূজার ‘ফানুস’

প্রকাশিত: মে ২২, ২০২০ , ৮:৫১ অপরাহ্ণ আপডেট: মে ২৩, ২০২০ , ১০:২৮ পূর্বাহ্ণ

সম্প্রতি ইউটিউবে প্রকাশ পেয়েছে তানজীব সারোয়ার ও পূজার গাওয়া ‘ফানুস’ নামের একটি মিউজিক্যাল ফিল্ম। ঈদুল ফিতর উপলক্ষে দর্শকদের মাতিয়ে রাখতেই তাদের এই ব্যতিক্রমী প্রকাশনা। ফিল্মটি প্রযোজনা করেছে সিএমভি।
‘ফানুস’ গানটির কথা-সুর করেছেন তানজীব সারোয়ার নিজেই। সংগীতায়োজন করেছেন বিবেক মজুমদার। আর জাদু-বাস্তবতাকে ঘিরে ভিডিওচিত্রটি তৈরি করেছেন তানভীর সেহজাদ। ভিডিওচিত্রে অভিনয় করেছেন ইমরান খান ও নীপা। এতে ভিন্নরূপে দেখা যাবে দুই কণ্ঠশিল্পীকেও।
বিশেষ করে লোকেশন ও গল্পভাবনার বৈচিত্র্য দর্শকদের চমকে দেয়ার মতো। ভিডিওতে জাদু-বাস্তবতার গল্পে উঠে এসেছে রাজস্থানের উট, মরুভূমি আর সেখানকার মানুষের বিচিত্র জীবনের চিত্র। গানটি প্রসঙ্গে তানজীব সারোয়ার বলেন, ‘মূলত পূজার অনুরোধেই গানটি আমি তৈরি করি। সে বলেছিল, একটু ভিন্নধারার কথা-সুরের কিছু করতে। আমিও সাহস পেলাম। এবং গানটা তৈরি করলাম। এটা আসলে মিশ্র রাগের ওপর তৈরি একটি গান। আমি বলবো, গান যেমন তেমন- এর ভিডিওটা হয়েছে সত্যিই বিস্ময়কর সুন্দর। আমার মনেহয় প্রত্যেক শিল্পীরই এমন কিছু ব্যতিক্রম কাজ থাকা দরকার।’
এদিকে পূজা বলেন, কাজটি প্রকাশের পর মিশ্র প্রতিক্রিয়া পাচ্ছি। এরমধ্যে অনেকেই বলছেন, গানটির কথা-সুর-ভিডিও সবই সুন্দর কিন্তু কিছুই বুঝি না! হ্যাঁ, আমি এই প্রতিক্রিয়াই চেয়েছি। আমি চেয়েছি জনপ্রিয়তার পেছনে ছুটতে ছুটতে একটু থমকে দাঁড়াতে। চেয়েছি এক্সপেরিমেন্টাল কিছু করে দেখাতে। সবার সহযোগিতায় আমি সেটা করার চেষ্টা করেছি এই গানের মাধ্যমে।

ডিসি

মন্তব্য করুন

খবরের বিষয়বস্তুর সঙ্গে মিল আছে এবং আপত্তিজনক নয়- এমন মন্তব্যই প্রদর্শিত হবে। মন্তব্যগুলো পাঠকের নিজস্ব মতামত, ভোরের কাগজ লাইভ এর দায়ভার নেবে না।

জনপ্রিয়