হালদায় ডিম সংগ্রহের উৎসব

আগের সংবাদ

শচিন বন্দনায় মাহমুদুল্লাহ

পরের সংবাদ

ভেঙে পড়া গাছ নিজ হাতে টেনে সড়ালেন সৌরভ

কাগজ প্রতিবেদক

প্রকাশিত হয়েছে: মে ২২, ২০২০ , ৩:৩৭ অপরাহ্ণ

সৌরভ গাঙ্গুলি

আমফানের তাণ্ডবে গাছ ভেঙে পড়েছে ভারতীয় সাবেক তারকা কিক্রেটার সৌরভ গাঙ্গুলির বারান্দায়। নিজের হাতে হেলে পড়া গাছটিকে টেনে তুলছিলেন গাঙ্গুলি। বৃহস্পতিবার নিজের টুইটারে এমনই একটি ছবি পোস্ট করেছেন সৌরভ। ছবিতে দেখা যাচ্ছে তার বাড়ির পেছনের অংশে বারান্দার ওপরে একটি আমগাছ ভেঙে পড়েছে। তিনি দুই সহযোগীকে নিয়ে সেই দড়ি দিয়ে টেনে গাছটি তোলার চেষ্টা করছেন। সৌরভ টুইট করেছেন, ‘‘আমাদের বাড়ির এই আমগাছকে আবার তুলতে হবে এবং তাকে নিজের জায়গায় নিয়ে গিয়ে রাখতে হবে। যতটা পেরেছি, ততটাই শক্তি প্রয়োগ করেছি।’’

ভয়ঙ্কর ঘূর্ণিঝড়ে ক্ষতিগ্রস্ত হয়েছে কলকাতা। ইডেনে ইন্ডোর স্টেডিয়ামের সামনে ভেঙে পড়েছে গাছ। ফলে ইন্ডোরের বেশ কিছু জানলার কাচ ভেঙে গেছে। মাঠের ইলেকট্রনিক স্কোরবোর্ডের কোণের দিকে কিছুটা অংশ ক্ষতিগ্রস্ত হয়েছে। এবং গ্যালারির কিছু অংশের ওপরের ছাউনি উড়ে গেছে ঘূর্ণিঝড়ের কারণে। তবে মাঠের কোনো ধরনের ক্ষতি হয়নি। ক্ষতিগ্রস্ত হয়েছে যাদবপুর বিশ্ববিদ্যালয় সল্ট লেক ক্যাম্পাসের মাঠ। বেশ কিছু গাছ মাঠের ওপরে ভেঙে পড়ে। সেই ভাঙা গাছগুলি সরানোর কাজ শুরু হয়েছে।

ঘূর্ণিঝড়ে ক্ষতিগ্রস্ত হয়েছে রাজস্থান মাঠের ক্যান্টিনও। ছাদের ওপরে গাছ ভেঙে পড়ায় তালতলা এবং হাওড়া ইউনিয়ন মাঠেরও বেশ কিছু জায়গা ক্ষতিগ্রস্ত হয়েছে। যদিও তা খুব একটা গুরুতর নয়। বুধবারের প্রবল ঝড়ের কারণে ময়দানের অধিকাংশ ক্লাব ক্ষতিগ্রস্ত হওয়ায় ঘরোয়া ক্রিকেট শুরু করা আরও কঠিন হয়ে গেছে। তবে দ্রুততার সঙ্গে এসব গাছ সরানোর কাজ শুরু হয়ে গেছে। ঘূর্ণিঝড়ে ক্ষতিগ্রস্ত হয়েছে প্রাক্তন বাংলা অধিনায়ক সম্বরণ বন্দ্যোপাধ্যায়ের ক্রিকেট অ্যাকাডেমি। ঝড়ে ক্ষতিগ্রস্ত হয়েছে ইস্টবেঙ্গল মাঠও। ক্লাবে প্রবেশের মূল দরজার সামনে একটি বিশাল গাছ ভেঙে পড়ে। ফলে ক্লাবের নাম লেখা বড় সাইনবোর্ডও ভেঙে গেছে। ক্ষতিগ্রস্ত হয়েছে ক্যান্টিনের একটি অংশ। মোহনবাগান মাঠের সামনে লাগানো ছিল কলকাতা পুরসভার সাইনবোর্ড। ঘূর্ণিঝড়ে তা ভেঙে পড়ে ক্লাবের মূল দরজার সামনে।

এমআই