একদিনে সর্বোচ্চ মৃত্যুর রেকর্ড

আগের সংবাদ

হালদায় ডিম সংগ্রহের উৎসব

পরের সংবাদ

গ্রেপ্তার ৪

কাঁঠাল-ডাব বহনের আড়ালে ইয়াবা অস্ত্র পরিবহন

কাগজ প্রতিবেদক

প্রকাশিত হয়েছে: মে ২২, ২০২০ , ২:৪৯ অপরাহ্ণ

কাঁঠাল ও ডাব ভর্তি পিকআপের আড়ালে ইয়াবা অস্ত্র পরিবহন করে আনার সময় রাজধানীর আদাবর থানাধীন রিং রোডের হক সাহেবের মোড় থেকে ৪ জনকে গ্রেপ্তার করেছে র‌্যাব। তারা হলেন- মো. ওসমান (৩৭), শাহজাহান সরকার (৩৬), সেলিম সরকার (৪৫) ও নুর ইসলাম (৩৫)। তাদের কাছ থেকে ৭ হাজার পিস ইয়াবাসহ ২ টি দেশী তৈরি বন্দুক, ৬ রাউন্ড গুলি ও মাদক পরিবহণে ব্যবহৃত গাড়ী জব্দ করা হয়। র‌্যাব-২ ক্রাইম প্রিভেনশন স্পোশালাইজড কোম্পানীর কমান্ডার পুলিশ সুপার মুহম্মদ মহিউদ্দিন ফারুকী শুক্রবার (২২ মে) বিষয়টির সত্যতা নিশ্চিত করেন।

তিনি জানান, গোয়েন্দা তথ্যের ভিত্তিতে আমরা জানতে পারি, কক্সবাজার থেকে কাঁচামাল পরিবহনের আড়ালে মাদক ও অস্ত্রের চালান পাচার করার উদ্দেশ্যে কয়েকজন অস্ত্রধারী মাদক ব্যবসায়ী মাদক ও অস্ত্রের একটি চালান নিয়ে ঢাকার এক মাদক সম্রাট এবং অস্ত্র ব্যবসায়ীর কাছে দেয়ার জন্য আসবে। এরই পরিপ্রেক্ষিতে আদাবরের হক সাহেবের মোড়ে বৃহস্পতিবার (২১ মে) রাতে চেকপোষ্ট বসিয়ে সন্দেহভাজন গাড়ি ও তার যাত্রীদের তল্লাশি শুরু করি।

একপর্যায় রাত হয়ে গেলে কাঁঠাল ও ডাব ভর্তি ১টি পিকআপ থামানো হয়। তখন জিজ্ঞাসা করলে তারা কক্সবাজার থেকে এসেছে জানায়। তাদের তল্লাশি চালিয়ে ২টি দেশিয় তৈরি বন্দুক, ৬ রাউণ্ড গুলি ও ৪ জনের প্রত্যেকের কাছ থেকে মোট ৭০০০ হাজার পিস ইয়াবা উদ্ধার করা হয়।

জিজ্ঞাসাবাদে জানা যায়, মাদক ব্যবসা নির্বিঘ্ন করার লক্ষ্যে মাদক ব্যবসায়ীদের চাহিদামত কক্সবাজার থেকে অস্ত্রের চালান গ্রহণ করে তাদের কাছেই চড়া দামে বিক্রয় করে থাকে। কক্সবাজার থেকে রওনা করার সময় তাদের সামনে প্রাইভেটকার যোগে একটি এসকর্ট পার্টি থাকে। রাস্তায় চেকপোস্ট থাকলে বা গাড়ী তল্লাশি হলে এসকর্ট পার্টি সামনে থেকে সতর্ক করে দেয় অস্ত্র ও ইয়াবার চালান তারা ঢাকা ও গাজীপুরে সরবরাহ করে থাকে। আদাবর থানায় অস্ত্র ও মাদক দ্রব্য নিয়ন্ত্রণ আইনে পৃথক ২ টি মামলা করা হয়েছে।

এসআর