বেইলি রোডে নবাবী ভোজসহ ৪ দোকানে জরিমানা

আগের সংবাদ

ভ্রাম্যমান আদালতে ৩ মোটর সাইকেল শোরুমকে জরিমানা

পরের সংবাদ

অসহায়দের পাশে ‘দ্য টাইপিস্ট’

বিনোদন প্রতিবেদক

প্রকাশিত হয়েছে: মে ২২, ২০২০ , ৮:৫৮ অপরাহ্ণ

করোনাকালে থমকে দাঁড়িয়েছে ব্যস্ত নগরজীবন। লকডাউনে বন্ধ রয়েছে গাড়ির চাকা থেকে শুরু করে কল-কারখানার ইঞ্জিন। ফলে শ্রেণীজীবী মানুষেরা পড়েছেন বিপাকে, দুর্দশাপীড়িত দিন কাটছে তাদের। এই পরিস্থিতিতে যে যেভাবে পারেন সামর্থ্যানুযায়ী অসহায়দের পাশে দাঁড়াচ্ছেন। স্বল্পদৈর্ঘ্য চলচ্চিত্র ‘দ্য টাইপিস্ট’র মাধ্যমে অসচ্ছল ও কর্মহীন শ্রেণীজীবী মানুষের পাশে দাঁড়াতে তেমনই এক ব্যতিক্রমী উদ্যোগ নিয়েছেন তরুণ নির্মাতা নাঈম হক।
মাত্র ৩০০ টাকার বিনিময়ে দর্শক উপভোগ করছেন ‘দ্য টাইপিস্ট’। প্রদর্শনীতে এ পর্যন্ত প্রায় ৭০ হাজার টাকা উঠেছে। উত্তোলিত এই অর্থ পৌঁছে যাচ্ছে নির্মাতার নিজ এলাকা কিশোরগঞ্জ জেলার ভৈরবের দরিদ্র মানুষের ঘরে। চলচ্চিত্রটি ইতোমধ্যে দেশ-বিদেশের বিভিন্ন আন্তর্জাতিক চলচ্চিত্র উৎসবে প্রদর্শিত হয়েছে। ‘সিনেমা ফর হিউম্যানিটি’ স্লোগান সামনে রেখে বর্তমানে চলচ্চিত্রটির প্রদর্শনী চলছে অনলাইনে। চলচ্চিত্রটির কেন্দ্রীয় চরিত্রে অভিনয় করেছেন সৈয়দ হাসান ইমাম।
নাঈম হক বলেন, করোনার কারণে নিজ এলাকার অনেক দিনমজুর মানুষকে কর্মহীন হয়ে যেতে দেখেছি। তাদের দুর্দশা খুব কাছ থেকে দেখছি। ইচ্ছা থাকলেও তাদের পাশে দাঁড়ানোর সামর্থ্য আমার নেই। আমার সম্বল একমাত্র স্বল্পদৈর্ঘ্য চলচ্চিত্র ‘দ্য টাইপিস্ট’! তাই এটি নিয়েই কীভাবে অসচ্ছল ও কর্মহীন হয়ে পড়া মানুষগুলোর পাশে দাঁড়ানো যায় সেই প্রচেষ্টা থেকেই এ উদ্যোগ নিয়েছি।

ডিসি