বৃষ্টির পর দুর্বল হবে আমফান

আগের সংবাদ

বৃষ্টি ঝরিয়ে দুর্বল আমফান, নিহত ৯

পরের সংবাদ

আমফানের তাণ্ডব

উপকূলের ১০ লক্ষাধিক গ্রাহক বিদ্যুৎহীন

কাগজ প্রতিবেদক

প্রকাশিত হয়েছে: মে ২১, ২০২০ , ১:৩৭ পূর্বাহ্ণ

ঘূর্ণিঝড় আমফানের তাণ্ডবে দেশের উপকূলীয় পল্লী বিদ্যুতায়ন বোর্ডের (আরইবি) অন্তত ১৭টি সমিতির অধীনে ১০ লক্ষাধিক গ্রাহক বিদ্যুৎহীন হয়ে পড়েছেন। এর মধ্যে ওয়েস্ট জোন পাওয়ার ডিস্ট্রিবিউশন কোম্পানি বা ওজোপাডিকোর অন্তত ৪০ হাজার গ্রাহকের বিদ্যুৎ সংযোগ বিচ্ছিন্ন হয়েছে। গোটা উপকূলীয় আবাসিক এলাকা এখন অন্ধকারে নিমজ্জিত।

বিদ্যুৎ বিতরণ সংস্থাগুলোর দাবি, ঘূর্ণিঝড় থেমে গেলে বৃহস্পতিবার (২১ মে) বিকেলের মধ্যে মেরামত করে সংযোগগুলো চালু করা সম্ভব হবে। ইতোমধ্যে বিদ্যুৎ সরবরাহ লাইন মেরামতের প্রয়োজনীয় প্রস্তুতি গ্রহণ করা হয়েছে।

বিদ্যুৎ বিভাগের কর্মকর্তারা বলছেন, বিদ্যুৎকেন্দ্রগুলোতে ঝড়ের প্রকোপ থেকে রক্ষায় বিশেষ সতর্কতা অবলম্বনের জন্য সংশ্লিষ্টদের বলে দেয়া হয়েছে।

আরইবির পরিকল্পনা ও উন্নয়ন বিভাগের এক কর্মকর্তা জানান, পটুয়াখালী, ভোলা, বরিশালের কিছু অংশ, বাগেরহাট, পিরোজপুর, সাতক্ষীরাসহ উপকূলের ১৭ সমিতির ৫০ থেকে ৬০ ভাগ লাইন বন্ধ হয়ে গেছে। সংখ্যার বিচারে ১০ থেকে ১২ লাখ গ্রাহকের সংযোগ বন্ধ হয়েছে বলে ধারণা করা হচ্ছে। অনেক জায়গায় বড় বড় গাছ পড়েছে, অনেক স্থানে তার ছিঁড়েছে।

বুধবার সন্ধ্যা থেকে শুরু হওয়া ঝড়ো হাওয়ার প্রভাবে গাছ পড়ে, তার ছিঁড়ে পড়াসহ বিভিন্ন কারণে ঘণ্টা দেড়েকের মধ্যেই ১০ লক্ষাধিক গ্রাহক বিদ্যুৎহীন হয়ে পড়েন।

এনএম