ফ্রান্সে রেস্টুরেন্ট

ফ্রান্সে যেভাবে রেস্টুরেন্টগুলো চালু হচ্ছে

আগের সংবাদ

নিউজ ফ্ল্যাশ ২১-০৫-২০২০ (রাত)

পরের সংবাদ

আমফানের তাণ্ডবে পশ্চিমবঙ্গে ৭২ জনের মৃত্যু

কাগজ ডেস্ক

প্রকাশিত হয়েছে: মে ২১, ২০২০ , ৬:২৭ অপরাহ্ণ

আমফানের তাণ্ডবে ভারতের পশ্চিমবঙ্গে ৭২ জনের মৃত্যু হয়েছে বলে জানিয়েছেন পশ্চিমবঙ্গের মুখ্যমন্ত্রী মমতা বন্দ্যোপাধ্যায়। একই সঙ্গে আমফান পরবর্তী রাজ্যের পরিস্থিতি খতিয়ে দেখার জন্য দেশটির প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদীকে আহ্বান জানিয়েছেন তিনি।

বৃহস্পতিবার (২১ মে) মুখ্যমন্ত্রীর কার্যালয় নবান্নে এক সংবাদ সন্মেলনে এমনটাই জানালেন তিনি।

তিনি বলেন, রাজ্যে আমফানের তাণ্ডবে বহু ঘরবাড়ি ভেঙে পড়ে এবং বহু মানুষ হতাহত হয় ফলে করোনা ভাইরাসের পরিস্থিতি মাথায় রেখে মানুষকে নিরাপদ জায়গায় পৌঁছে দিতে গিয়ে চ্যালেঞ্জের মুখে পড়তে হয় প্রশাসনকে। এসময় সাইক্লোন আমফানে মৃতদের পরিবারকে ২.৫ লক্ষ টাকা করে দেওয়ার ঘোষণা দেন তিনি।

এদিকে মমতার আহ্বানে সারা দিয়ে বৃহস্পতিবার প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদি বলেন, পুরো দেশ বাংলার সঙ্গে রয়েছে, এবং ক্ষতিগ্রস্তদের সাহায্যে কোনও কার্পণ্য করা হবে না।

এছাড়াও সব রকম সহযোগিতার বার্তা দিয়েছেন দেশটির কেন্দ্রীয় স্বরাষ্ট্রমন্ত্রী অমিত শাহ তিনি টুইট করে বলেন, “আমরা আমফানের বিষয়টি ভাল ভাবে নজর রাখছি। ঝড়ের তাণ্ডবে যে পরিস্থিতি তৈরি হয়েছে তা নিয়ে ওড়িশা এবং পশ্চিমবঙ্গের মুখ্যমন্ত্রীর কথা বলেছি। প্রয়োজনীয় সহযোগিতার আশ্বাস দিয়েছি।

উল্লেখ্য, বুধবার (২০ মে) আমফানের প্রভাবে কলকাতায় ১২৫ কিলোমিটার বেগে ঝড় বইতে থাকে, গাড়ি পর্যন্ত উল্টে যায়, গাছ, বিদ্যুৎ এর খুঁটি পড়়ে রাস্তা বন্ধ হয়ে যায়। কলকাতায় ভেঙে পড়ে বহু ঘরবাড়ি। বন্ধ থাকা কলকাতা বিমানবন্দরের একাংশ ভেঙে পড়ে এবং প্লাবিত হয়।

উত্তর ও দক্ষিণ ২৪ পরগনা জেলায় আছড়ে পড়ে সাইক্লোন আমফান, ফলে সেখানে ব্যাপক ঝড় ও বৃষ্টি হয়। সেখানেও বহু ঘরবাড়ি ভেঙে পড়ে এবং রাস্তায় গাছ, বিদ্যুৎ এর খুঁটি উপড়ে পড়ে। প্লাবিত হয় নিম্নবর্তী এলাকাগুলি।
বুধবার ঝড়ের সময় নবান্নের কন্ট্রোলরুমে থেকে করে মুখ্যমন্ত্রী মমতা বন্দ্যোপাধ্যায় মন্তব্য করেন মুখ্যমন্ত্রী বলেন, “সর্বনাশ হয়ে গেল…যোগাযোগ ব্যবস্থা ভেঙে পড়েছে”।

ডিসি