×

জাতীয়

বৃষ্টি-হাওয়ার মধ্য দিয়ে আমফানের প্রভাব শুরু

Icon

কাগজ প্রতিবেদক

প্রকাশ: ২০ মে ২০২০, ১২:১৭ এএম

বৃষ্টি-হাওয়ার মধ্য দিয়ে আমফানের প্রভাব শুরু

ফাইল ছবি

সুপার সাইক্লোন আমফানের প্রভাবে দেশের বিভিন্ন অঞ্চলে বিকেল থেকে বৃষ্টি হচ্ছে। এ ব্যাপারে আবহাওয়াবিদ রুহুল কুদ্দুস বলেন , সারাদেশে যে বৃষ্টি হচ্ছে, এটা ঘূর্ণিঝড়ের প্রভাবে হচ্ছে। দেশে ঘূর্ণিঝড়ের প্রভাবে বিকাল থেকে বৃষ্টি হচ্ছে। আমফান এখনও অনেক দূরে আছে। মাঝে মাঝে এর গতি অনেক কমে যাচ্ছে।

মঙ্গলবার (১৯ মে) রাতে এসব তথ্য জানিয়েছেন আবহাওয়াবিদ রুহুল কুদ্দুস।

তিনি বলেন, আমফান সুনির্দিষ্ট একটি গতিতে বাংলাদেশের দিকে ধেয়ে আসেনি। ফলে বাংলাদেশের আবহাওয়া অধিদফতর আগে যে অনুমান করেছিল, তার সঙ্গে মিলছে না। ফলে এটি মঙ্গলবার শেষরাতে আঘাত নাও করতে পারে। বুধবার দুপুরের পর আমফান বাংলাদেশে আঘাত করতে পারে।

অন্যদিকে মঙ্গলবার সন্ধ্যা ৬টা পর্যন্ত তথ্য-উপাত্ত বিশ্লেষণ করে আবহাওয়া অধিদফতর জানিয়েছে, পশ্চিমমধ্য বঙ্গোপসাগর ও তৎসংলগ্ন এলাকায় অবস্থানরত ঘূর্ণিঝড় আমফান উত্তর দিকে অগ্রসর হয়ে বর্তমানে একই এলাকায় অবস্থান করছে। এটি আজ সন্ধ্যা ৬টায় (১৯ মে) চট্টগ্রাম সমুদ্রবন্দর থেকে ৭৭৫ কিলোমিটার দক্ষিণপশ্চিমে, কক্সবাজার সমুদ্রবন্দর থেকে ৭৩০ কিলোমিটার দক্ষিণপশ্চিমে, মোংলা সমুদ্রবন্দর থেকে ৬৬০ কিলোমিটার দক্ষিণ-দক্ষিণপশ্চিমে এবং পায়রা সমুদ্রবন্দর থেকে ৬৫০ কিলোমিটার দক্ষিণ-দক্ষিণপশ্চিমে অবস্থান করছিল। এটি আরও উত্তর-উত্তরপূর্ব দিকে অগ্রসর হয়ে খুলনা ও চট্টগ্রামের মধ্যবর্তী অঞ্চল দিয়ে ২০ মে বিকাল/সন্ধ্যার মধ্যে বাংলাদেশের উপকূল অতিক্রম করতে পারে।

সাবস্ক্রাইব ও অনুসরণ করুন

সম্পাদক : শ্যামল দত্ত

প্রকাশক : সাবের হোসেন চৌধুরী

অনুসরণ করুন

BK Family App