×

সারাদেশ

ভারসাম্যহীন নারীকে পুশ ইন করেছে বিএসএফ

Icon

কাগজ প্রতিবেদক

প্রকাশ: ২০ মে ২০২০, ০৯:৪৭ এএম

ভারসাম্যহীন নারীকে পুশ ইন করেছে বিএসএফ

ছবি: প্রতিনিধি

কুড়িগ্রামের নাগেশ্বরী উপজেলার কেদার ইউনিয়নের ঢলুয়াবাড়ি সীমান্ত দিয়ে বি.এস.এফ মানসিক ভারসাম্যহীন এক ভবঘুরে নারীকে বাংলাদেশে পুল ইন করেছে। সীমান্তের একাধিক সূত্র জানায়, ভারতের আসাম রাজ্যের ধুবরী জেলার গোলকগঞ্জ থানার কেদার ক্যাম্পের বিএসএফ জওয়ানরা মঙ্গলবার (১৯ মে) সকাল ৯টার দিকে ৪৮নং গেট খুলে মানসিক ভারসাম্যহীন ওই নারীকে বাংলাদেশের দিকে ঠেলে দেয়।

সে বাংলাদেশে ঢুকতে আপত্তি জানালে আন্তর্জাতিক সীমানা পিলার ১০১৯ এর সাব পিলার-৩ এর নিকট দিয়ে বিএসএফ তাকে মারধর করে জোরপূর্বক পাড় করে দেয়। বিষয়টি টের পেয়ে সীমান্তে কাজ করা কৃষক এবং স্থানীয় লোকজন প্রতিরোধ গড়ে তোলে এবং বিজিবিকে খবর দেয়।

ওই নারী কাঁটাতারের বাইরে ভারতের ১০০ গজ অভ্যন্তরে দাঁড়িয়ে থাকে। পরে বিজিবি এসে পতাকা বৈঠকের আহ্বান জানালে কয়েক ঘন্টা পর পতাকা বৈঠকে বসতে সম্মত হয় বিএসএফ। পতাকা বৈঠকে ভারতের পক্ষে নেতৃত্ব দেন বিএসএফ কেদার ক্যাম্পের এসি ধর্মেন্দ্র রায় এবং বাংলাদেশের পক্ষে নেতৃত্ব দেন কুড়িগ্রাম-২২ বিজিবির কেদার কোম্পানি কমান্ডার আবদুস সবুর। আন্তর্জাতিক সীমানা পিলার ১০১৯ এর সাব পিলার-৩ এর শূন্য রেখায় অনুষ্ঠিত পতাকা বৈঠকে ওই নারীকে বাংলাদেশি বলে দাবি করে বিএসএফ।

এ ঘটনার সত্যতা নিশ্চিত করে বিজিবির কেদার কোম্পানি কমান্ডার আব্দুস সবুর বলেন, তথ্য যাচাই হচ্ছে উপযুক্ত প্রমাণ পেলে তাকে নিয়ে যাওয়া হবে।

সাবস্ক্রাইব ও অনুসরণ করুন

সম্পাদক : শ্যামল দত্ত

প্রকাশক : সাবের হোসেন চৌধুরী

অনুসরণ করুন

BK Family App