উপকূলীয় এলাকায় ৮-১০ ফুট জলোচ্ছ্বাস

আগের সংবাদ

তিন হাজার করে টাকা ও খাদ্য বিতরণ ওলসার

পরের সংবাদ

তামিমের হটসিটে কিউই অধিনায়ক

কাগজ প্রতিবেদক

প্রকাশিত হয়েছে: মে ২০, ২০২০ , ১০:৪১ অপরাহ্ণ

এবার তামিমের লাইভ আড্ডায় অতিথির হট সিটে বসতে যাচ্ছেন নিউজিল্যান্ড অধিনায়ক কেন উইলিয়ামসন। বৃহস্পতিবার (২১ মে) বাংলাদেশ সময় দুপুর ৩টায় তামিমের লাইভ আড্ডায় অতিথি হিসেবে থাকবেন সময়ের অন্যতম সেরা এই ব্যাটসম্যান।

১৯ মে দিবাগত রাতে তামিম ইকবাল তার ফেসবুক পেজে বিষয়টি জানিয়েছেন। তামিমের নিজস্ব ফেসবুক পেজ ও ইউটিউব চ্যানেলে লাইভ আড্ডা দেবেন তারা। তামিমের দূরালাপনীর জাল পৌঁছাবে তাসমানিয়া দ্বীপে। নিউজিল্যান্ডের সঙ্গে সময় পার্থক্যের কারণে লাইভের সময়ে পরিবর্তন আনা হয়েছে। এখন পর্যন্ত সবকটি লাইভ রাত সাড়ে ১০টায় করেছেন তামিম।

বৈশ্বিক মহামারি করোনা ভাইরাসের সংক্রামনে আপাতত ক্রিকেটসহ বন্ধসব ধরনের মাঠের খেলা। ক্রিকেট ব্যাট-বলের রোমাঞ্চকর লড়াই দেখা থেকে বঞ্চিত হচ্ছেন দেশের কোটি ক্রিকেটপ্রেমী। উপরন্ত জীবননাশের শঙ্কায় ভুগছেন তারা। তাদের একটু আয়েশ দিতেই মূলত লাইভ সেশন শুরু করেন তামিম। বাংলাদেশ উইকেটরক্ষ-ব্যাটসম্যান মুশফিকুর রহিমকে দিয়ে তুমুল জনপ্রিয়তা পাওয়া এ অনুষ্ঠানের সূচনা করেন তিনি। পরে একে একে হাজির হন দেশের তারকা ক্রিকেটাররা।

শুরুর দিকে তামিমের অতিথি হয়ে আসেন মাশরাফি বিন মুর্তজা, মাহমুদউল্লাহ রিয়াদ, তাসকিন আহমেদ, রুবেল হোসেন ও নাসির হোসেন। পরে তার সঙ্গে আড্ডা দেন মুমিনুল হক সৌরভ, তাইজুল ইসলাম, লিটন কুমার দাস, সৌম্য সরকার ও শফিউল ইসলাম। মাঝপথে বাংলাদেশের সাবেক তিন ক্রিকেটার খালেদ মাহমুদ সুজন, নাইমুর রহমান দুর্জয় এবং হাবিবুল বাশারকে নিয়ে লাইভ সেশন চালান তামিম। দেশের গন্ডি ছাড়িয়ে বিদেশি তারকাদের দিকে হাত বাড়ান তিনি। তাতেও পান স্বতস্ফূর্ত সাড়া।

প্রথম বিদেশি অতিথি হিসেবে দক্ষিণ আফ্রিকার সাবেক অধিনায়ক ফাফ ডু প্লেসিসকে আনেন তামিম। এরপর তার চমক অব্যাহত রয়েছে। সেই রেশ না কাটতেই টাইগার ড্যাশিং ওপেনারের মঞ্চে হাজির হন ভারতের হিটম্যান রোহিত শর্মা। তবে তামিম সম্ভবত সবচেয়ে বড় চমক উপহার দেন গেল ১৮ মে শুক্রবার। তার অতিথির হট সিটে বসেন ভারতীয় অধিনায়ক এবং বর্তমান বিশ্বসেরা ব্যাটসম্যান বিরাট কোহলি। এরই ধারাবাহিকতায় সবশেষ প্রচারিত বাঁহাতি ওপেনারের অনুষ্ঠানে আসেন পাকিস্তানের সাবেক অধিনায়ক ওয়াসিম আকরাম। লাল-সবুজ জার্সিধারীদের সাবেক তিন কান্ডারি খালেদ মাসুদ পাইলট, আকরাম খান ও মিনহাজুল আবেদীন নান্নুর সঙ্গে আড্ডায় মাতেন তিনি। যথারীতি তামিমের বুদ্ধিদীপ্ত উপস্থাপনায় প্রায় ঘণ্টাখানেক ধরে চলে এ লাইভ অনুষ্ঠান।

এবার তিনি লাইভ অনুষ্ঠানে আনছেন কিউই ব্যাটিং মাস্টারকে। বরাবরের মতো জানা যাবে তাদের সাফল্যের পেছনের গল্প এবং ক্রিকেটারদের অজানা সব তথ্য। আড্ডায় উঠে আসতে পারে কিউইদের ২০১৯ বিশ্বকাপ হাতছাড়া করার প্রসঙ্গও।

করোনাকালে লকডাউনে ঘরবন্দী ভক্ত-সমর্থকদের বিনোদনের খোরাক যুগিয়ে যাচ্ছেন তামিম ইকবাল। চমকের পর চমক উপহার দিয়ে চলেছেন। নতুন নতুন অতিথি নিয়ে এসে দিচ্ছেন উপভোগ্য ও জমজমাট আড্ডা। কথার জাদুতে বের করে আনছেন ক্রিকেট মেগাস্টারদের মনের সব সুপ্ত কথা। মুশফিকুর রহিমকে নিয়ে ইনস্টাগ্রাম লাইভে আসার মাধ্যমে দেশের এ তারকা ওপেনারের চমক দেখানোর শুরু। তারপর অনুরাগীদের অনুরোধে ইনস্টাগ্রাম ছেড়ে তামিম লাইভ আড্ডা জমিয়ে তোলেন ফেসবুকে এবং ইউটিইব চ্যানেলে।

এমএইচ