আশ্রয় কেন্দ্রে নেয়া হয়েছে ২০ লাখ মানুষ: প্রধানমন্ত্রী

আগের সংবাদ

মেডিসিন অনুষদের নতুন ডিন অধ্যাপক ডা. সজল ব্যানার্জী

পরের সংবাদ

করোনাভাইরাস যুক্তরাষ্ট্রের সম্মান বাড়িয়েছে: ট্রাম্প

প্রকাশিত: মে ২০, ২০২০ , ৩:৫০ অপরাহ্ণ আপডেট: মে ২০, ২০২০ , ৪:৪৯ অপরাহ্ণ

মার্কিন যুক্তরাষ্ট্রের প্রেসিডেন্ট ডোনাল্ড ট্রাম্প বলেছেন, বিশ্বব্যাপী করোনায় আক্রান্ত ও মৃত্যুতে যুক্তরাষ্ট্র ফাস্ট। বিশ্বের মধ্যে সর্বোচ্চ সংখ্যক করোনাভাইরাস রোগী থাকাটা ´একটা সম্মানের প্রতীক।

মঙ্গলবার (১৯ মে) হোয়াইট হাউসে সাংবাদিকদের কাছে এমন মন্তব্য করেন তিনি। হোয়াইট হাউজে ট্রাম্প বলেন, আমি সম্মানের একটা দৃষ্টি নিয়ে এটা দেখছি, এটা ভালো, কারণ এর অর্থ হচ্ছে যে আমাদের পরীক্ষা অন্য সবার চেয়ে ভালো। খবর বিবিসির।

যুক্তরাষ্ট্রে করোনাভাইরাসের প্রাদুর্ভাব হওয়ার পর সোমবার প্রথমবারের মতো মন্ত্রিসভার সদস্যদের নিয়ে বৈঠক করেন ট্রাম্প। এরপর তিনি সাংবাদিকদের বলেন, যখন আপনারা বলেন যে আমাদের দেশে আক্রান্ত বেশি, এর অর্থ হচ্ছে অন্য যে কারো থেকে বেশি টেস্ট করছি আমরা।

যুক্তরাষ্ট্রের সেন্টার ফর ডিজিজ কন্ট্রোলের (সিডিসি) তথ্য অনুযায়ী, গতকাল মঙ্গলবার পর্যন্ত যুক্তরাষ্ট্র এক কোটি ২৬ লাখ মানুশের করোনাভাইরাস পরীক্ষা সম্পন্ন করেছে। যুক্তরাষ্ট্রে শনাক্ত হওয়া করোনাভাইরাস আক্রান্তের সংখ্যা প্রায় ১৫ লাখ ২৯ হাজার এবং মৃতের সংখ্যা প্রায় ৯২ হাজার।

অক্সফোর্ড বিশ্ববিদ্যালয় ভিত্তিক বৈজ্ঞানিক প্রকাশনা ‘আওয়ার ওয়ার্ল্ড ডাটা’র তথ্য অনুযায়ী, সংখ্যার হিসাবে অন্য যে কোনো দেশের চেয়ে যুক্তরাষ্ট্রে বেশি পরীক্ষা হলেও মাথাপিছু পরীক্ষার হিসেবে দেশটি বিশ্বে শীর্ষে নেই, বরং ১৬তম স্থানে আছে। শনাক্ত হওয়ার তালিকায় প্রায় ৩ লাখ আক্রান্ত নিয়ে দ্বিতীয় শীর্ষস্থানে আছে রাশিয়া।

এমআই

মন্তব্য করুন

খবরের বিষয়বস্তুর সঙ্গে মিল আছে এবং আপত্তিজনক নয়- এমন মন্তব্যই প্রদর্শিত হবে। মন্তব্যগুলো পাঠকের নিজস্ব মতামত, ভোরের কাগজ লাইভ এর দায়ভার নেবে না।

জনপ্রিয়