×

জাতীয়

সুবিধাবঞ্চিত ২০০ শিশুর পরিবারকে ঈদ উপহার

Icon

কাগজ প্রতিবেদক

প্রকাশ: ১৯ মে ২০২০, ০২:৫০ পিএম

সুবিধাবঞ্চিত ২০০ শিশুর পরিবারকে ঈদ উপহার

‘হাসিমুখ’ সমাজ কল্যাণ সংস্থা

ঈদকে সামনে রেখে সুবিধাবঞ্চিত দুইশো শিশুর পরিবারকে খাদ্য সামগ্রী উপহার দিয়েছে ‘হাসিমুখ’ সমাজ কল্যাণ সংস্থা। এ নিয়ে হাঁসিমুখের পক্ষ থেকে করোনা পরিস্থিতিতে চরম সংকটে থাকা ওই পরিবারগুলোকে পঞ্চম দফায় খাদ্য সহায়তা দেওয়া হলো।

মঙ্গলবার (১৯ মে) গণমাধ্যমে পাঠানো এক বিজ্ঞপ্তিতে এ তথ্য জানানো হয়েছে। ধানমন্ডির মেহেরুন্নেসা গার্লস স্কুল অ্যান্ড কলেজ থেকে রাজধানীর পরিবাগ, বাংলামোটর, হাতিরপুল ও কাঁঠালবাগানে বসবাসরত দুই শতাধিক শিশুর পরিবারকে ওই খাদ্যপণ্য সরবরাহ করা হয়। এরমধ্যে ইস্পাহানী টি লিমিটেডের সৌজন্যে পরিবার প্রতি ৫ কেজি চাল, এক কেজি ডাল ও আধা লিটার ভোজ্য তেল এবং অনলাইন কমিউনিটি ‘ফুড ব্যাংক’-এর সৌজন্যে আলু, পেঁয়াজ, লবণ, চিনি ও লাচ্ছা সেমাই সরবরাহ করা হয়।

করোনা ভাইরাস সংক্রমণ বন্ধ না হওয়া পর্যন্ত এই সেবামূলক কার্যক্রম অব্যাহত থাকবে বলে জানিয়েছেন ‘হাসিমুখ’র সহ-প্রতিষ্ঠাতা নুসরাত । তিনি জানান, করোনা পরিস্থিতিতে সবচেয়ে বেশী সংকটে পড়েছে পথশিশুসহ সুবিধাবঞ্চিত শিশুরা। বিষয়টি গুরুত্বের সঙ্গে নিয়ে শারীরিক দুরত্ব বজায় রেখে ‘হাসিমুখ’ গত ২৮ মার্চ থেকে শুরু করে এ পর্যন্ত ৫বার খাদ্যপণ্য বিতরণ করেছে। ১৫ দিন পরপর এই সহায়তা অব্যাহত রাখা হবে।

উল্লেখ্য, গত সাত বছরেরও বেশি সময় ধরে সুবিধাবঞ্চিত শিশুদের অধিকার প্রতিষ্ঠায় কাজ করছে 'হাসিমুখ সমাজ কল্যাণ সংস্থা'। সংস্থাটি 'হাসিমুখ' নামে একটি বৈকালিক স্কুল পরিচালনা করে। সরকারি নির্দেশনা মোতাবেক বর্তমানে স্কুলটি বন্ধ থাকলেও সুবিধাবঞ্চিত পরিবারের নূন্যতম খাবারের চাহিদাপূরণসহ করোনা সংক্রমণ নিয়ে সচেতনতামূলক অব্যাহত রেখেছে ‘হাসিমুখ’।

সাবস্ক্রাইব ও অনুসরণ করুন

সম্পাদক : শ্যামল দত্ত

প্রকাশক : সাবের হোসেন চৌধুরী

অনুসরণ করুন

BK Family App