×

সারাদেশ

খুলনায় মোবাইল এ্যাপসের মাধ্যমে চাল সংগ্রহ শুরু

Icon

কাগজ প্রতিবেদক

প্রকাশ: ১৯ মে ২০২০, ০৮:১৯ পিএম

খুলনায় মোবাইল এ্যাপসের মাধ্যমে চাল সংগ্রহ শুরু

চাল বিতরণ কার্যক্রমের সময়। ছবি: ভোরের কাগজ।

করোনাভাইরাস (কোভিড-১৯) সংক্রমণের কারণে সামাজিক দূরত্ব বজায় রাখতে খুলনা জেলা প্রশাসনের উদ্ভাবিত এ্যাপস এর মাধ্যমে ডিজিটাল পদ্ধতিতে মঙ্গলবার (১৯ মে) দুপুরে খুলনা ডুমুরিয়া উপজেলার মিলারদের নিকট থেকে চাল ক্রয়ের কার্যক্রম শুরু হয়েছে।

চালক্রয় কার্যক্রম উপলক্ষে দুপুরে খুলনা ডুমুরিয়া উপজেলার খাদ্যগুদাম চত্বরে উপজেলার মিলারদের নিকট থেকে মোবাইল এ্যাপসের মাধ্যমে ডিজিটাল পদ্ধতিতে চাল ক্রয়ের উদ্বোধন করেন খুলনা-৫ আসনের সংসদ সদস্য নারায়ণ চন্দ্র চন্দ।

উদ্বোধনকালে সংসদ সদস্য নারায়ণ চন্দ্র চন্দ বলেন, ডিজিটাল পদ্ধতিতে এ্যাপসের মাধ্যমে সরাসরি মিলারদের থেকে চাল ক্রয় করলে মধ্যস্বত্ত¡ভোগীর খপ্পরে না পড়ে তারা ন্যায্যমূল্যে চাল বিক্রি করতে পারবেন। কৃষিভিত্তিক অর্থনীতি হলো আমাদের মূল অর্থনীতি। এর ফলে নানা দুর্যোগ মোকাবেলা করে বাংলাদেশ আবার ঘুরে দাঁড়াতে পারবে।

অনুষ্ঠানে জানানো হয়, এবছর খুলনার ডুমুরিয়া উপজেলার মিলারদের নিকট থেকে মোবাইল এ্যাপস-এর মাধ্যমে ডিজিটাল পদ্ধতিতে সরকার ৩৬ টাকা কেজি দরে প্রায় দুই হাজার ৩৫৭ মেট্রিক টন চাল ক্রয় করবে। উদ্বোধনী দিনে ডুমুরিয়া উপজেলায় ১০ মেট্রিক টন চাল সংগ্রহ করা হয়। গুগল প্লে-স্টোর থেকে এ্যাপটি সহজে ডাউনলোড করা যাবে।

এসময় খুলনার জেলা প্রশাসক মোহাম্মদ হেলাল হোসেন, পুলিশ সুপার এসএম শফিউল্লাহ, খুলনা আঞ্চলিক তথ্য অফিসের উপপ্রধান তথ্য অফিসার ম. জাভেদ ইকবাল, উপজেলা পরিষদের চেয়ারম্যান এজাজ আহমেদ, অতিরিক্ত জেলা প্রশাসক (সার্বিক) জিয়াউর রহমান, জেলা খাদ্য নিয়ন্ত্রক মুহাম্মদ তানভীর রহমান, ধান-চাল ক্রয় মালিক সমিতির সাধারণ সম্পাদ কাজী আব্দুস সোবহান প্রমুখ উপস্থিত ছিলেন। এতে সভাপতিত্ব করেন উপজেলা নির্বাহী কর্মকর্তা মোছা: শাহনাজ বেগম

সাবস্ক্রাইব ও অনুসরণ করুন

সম্পাদক : শ্যামল দত্ত

প্রকাশক : সাবের হোসেন চৌধুরী

অনুসরণ করুন

BK Family App