×

খেলা

বিসিবির সিদ্ধান্তের অপেক্ষায় শ্রীলঙ্কা

Icon

কাগজ প্রতিবেদক

প্রকাশ: ১৮ মে ২০২০, ০৬:১০ পিএম

বিসিবির সিদ্ধান্তের অপেক্ষায় শ্রীলঙ্কা

বাংলাদেশ ও শ্রীলঙ্কা

গত দুই তিন ধরে নিজেদের দেশে আন্তর্জাতিক ক্রিকেট ফেরানোর জন্য দৌড়ঝাপ শুরু করেছে শ্রীলঙ্কা। আর এর অংশ হিসেবে বাংলাদেশ ও ভারতের কাছে সিরিজ আয়োজন নিয়ে কথাবার্তা চালাচ্ছে দেশটির ক্রিকেট বোর্ড। লঙ্কান বোর্ডের সিইইউ অ্যাশলে ডি সিলভা ক্রিকইনফোকে জানিয়েছেন আগামী জুলাই মাসে শ্রীলঙ্কা সফরের কথা ছিল বাংলাদেশ ও ভারতের। আর সেই সিরিজের ব্যপারে জানতেই বোর্ডগুলোকে চিঠি দেয়া হয়েছে।

ক্রিকইনফোকে ডি সিলভা বলেন, ‘আমরা সিরিজ নিয়ে দুই দেশের সঙ্গেই কথা বলেছি। এখন তাদের জবাবের অপেক্ষায় আছি। এখন পর্যন্ত এই সিরিজগুলো স্থগিত করা হয়নি।’

জুলাই মাসে যদি শ্রীলঙ্কা সিরিজ আয়োজন করতে চায় তাহলে দেশটির সরকার ভ্রমনের উপর যে বিধি নিষেধ আরোপ করেছে তা শিথিল করতে হবে। তাছাড়া বাংলাদেশ ও ভারতকেও তাকিয়ে থাকতে হবে নিজ দেশের সরকারের অনুমতির উপর।

জুলাই মাসে শ্রীলঙ্কা সফর নিয়ে বাংলাদেশ ক্রিকেট বোর্ডের (বিসিবি) সিইউ নিজামউদ্দিন চৌধুরী জানিয়েছিলেন এ ব্যাপারে বাংলাদেশের পরিস্থিতিও দেখতে হবে। এ ব্যপারে নিজামউদ্দিনের বক্তব্য , ‘আমাদের বাংলাদেশের ভ্রমন বিধির দিকে ও দুই দেশের কোয়ারেন্টাইন প্রোটোকলও দেখতে হবে। তাছাড়া আমাদের নিজেদের খেলোয়াড়দের প্রস্তুতিও দেখতে হবে। তবে এটাও হবে। খেলোয়াড়রা অনুশীলনে নামবে। তবে আমাদের এই সফরের অন্য খুটিনাটি গুলোও দেখতে হবে।’

এদিকে শ্রীলঙ্কায় এখন সবমিলিয়ে ৫০০ জন করোনা রোগী রয়েছে। আর এরফলে দেশটিতে যে কারফিউ দেয়া হয়েছিল তাও ধীরে ধীরে শিথিল করা হচ্ছে। আর তাই জুলাই মাসে তারা চাচ্ছে আবার আন্তর্জাতিক ক্রিকেট ফেরাতে।

সাবস্ক্রাইব ও অনুসরণ করুন

সম্পাদক : শ্যামল দত্ত

প্রকাশক : সাবের হোসেন চৌধুরী

অনুসরণ করুন

BK Family App