×

খেলা

পাকিস্তানের ইংল্যান্ড সফর চূড়ান্ত

Icon

কাগজ প্রতিবেদক

প্রকাশ: ১৮ মে ২০২০, ০৮:৩৮ পিএম

পাকিস্তানের ইংল্যান্ড সফর চূড়ান্ত

পাকিস্তান-ইংল্যান্ড

পাকিস্তানের সফর চুড়ান্ত করেছে ইংল্যান্ড অ্যান্ড ওয়েলস ক্রিকেট বোর্ড (ইসিবি)। দুই বোর্ডের সমঝোতায় ঠিক হয়েছে আসন্ন গ্রীষ্মে ফিরতি সফরে পাকিস্তান দল খেলতে যাবে ইংল্যান্ডে। অর্থাৎ আগামী জুলাই মাসে ইংল্যান্ডে উড়াল দেবে পাকিস্তান।

জুলাই মাসের মাঝামাঝিতে এই সফরে থাকবে টেস্ট ও টি-টোয়েন্টি সিরিজ। চার্টার্ড ফ্লাইটে করে ইংল্যান্ড যাবে পাকিস্তানি ক্রিকেটাররা। ক্রিকেটার ও টিম ম্যানেজমেন্টের সদস্যসহ ২৮ জনের একটি বহর যাবে সফরে।

তবে এই সফরের জন্য কোনো ক্রিকেটারকে জোর করা হবে না বলে নিশ্চিত করেছে পিসিবি। পিসিবির প্রধান নির্বাহী ওয়াসিম খান সংবাদমাধ্যমকে বলেন, স্বাস্থ্যঝুঁকির কারণে যদি কেউ যেতে না চায় সেটা তার ব্যক্তিগত ব্যাপার হবে। সিরিজ চলাকালীন নিয়মিত ক্রিকেটার ও দলের সকল সদস্যদের স্বাস্থ্য পরীক্ষা করা হবে। প্রয়োজনে কভিড-১৯ টেস্টও করা হবে। ইংল্যান্ডে পৌঁছে মাঠে নামার আগে কোয়ারেন্টিনেও থাকতে হবে ক্রিকেটারদেরকে। তিনি আরও জানিয়েছেন, হোটেল কাছাকাছি আছে এমন মাত্র দুইটা ভেন্যুতেই সিরিজের সব ম্যাচ আয়োজন করা হবে। তবে অনুশীলনের জন্য আরেকটা ভেন্যু রাখা হতে পারে।

যদিও অক্টোবর-নভেম্বর মাসে অনুষ্ঠিতব্য টি-টোয়েন্টি বিশ্বকাপ নির্ধারিত সময়ে আয়োজন নিয়ে আইসিসি সন্দিহান, সেখানে এই দুই ক্রিকেট বোর্ডের সিদ্ধান্তকে সাহসী সিদ্ধান্তই বলতে হচ্ছে।

সাবস্ক্রাইব ও অনুসরণ করুন

সম্পাদক : শ্যামল দত্ত

প্রকাশক : সাবের হোসেন চৌধুরী

অনুসরণ করুন

BK Family App