×

সারাদেশ

রোহিঙ্গা ক্যাম্পে ভয়াবহ আগুনে শতাধিক ঘর পুড়ে ছাই

Icon

কাগজ প্রতিবেদক

প্রকাশ: ১৭ মে ২০২০, ০৯:৪৮ এএম

কক্সবাজারের রোহিঙ্গা ক্যাম্পে অগ্নিকাণ্ডের ঘটনা ঘটেছে। শনিবার (১৬ মে) দিবাগত রাত ১টার দিকে উখিয়া কুতুপালং রোহিঙ্গা ক্যাম্পে আগুনের সূত্রপাত হয়। ফায়ার সার্ভিসের দু'টি গাড়ি আগুন নিয়ন্ত্রণে আনার চেষ্টা করছে। এতে শতাধিক বাড়িঘর পুড়ে ছাই হয়েছে বলে খবর পাওয়া গেছে। কুতুপালং ৫ নম্বর রোহিঙ্গা শরণার্থী ক্যাম্পের ইনচার্জ (উপসচিব) মো. ওবায়দুল্লাহ বিষয়টি রাত ২টার দিকে নিশ্চিত করেন।

তিনি বলেন, ফায়ার সার্ভিসের কর্মীরা এসে অগ্নিকাণ্ড নিয়ন্ত্রণে আনেন। ততক্ষণে শতাধিক বাড়ি ও এনজিও পরিচালিত কিছু স্বাস্থ্য শিক্ষা প্রতিষ্ঠান পুড়ে ছাই হয়ে গেছে। তবে কোথা থেকে এ আগুনের সূত্রপাত তাৎক্ষণিক জানাতে পারেননি ইনচার্জ।

উখিয়া ফায়ার সার্ভিসের কর্মী মো. জলিল জানান, কুতুপালং রোহিঙ্গা ক্যাম্পে অগ্নিকাণ্ডের খবর পেয়ে ফায়ার সার্ভিসের কর্মীরা গাড়ি নিয়ে দ্রুত ঘটনাস্থলে যান। তারা ও শরণার্থীরা অনেক চেষ্টা করে রাত ২টা ১০মিনিটের দিকে আগুন নিয়ন্ত্রণে আনেন। তবে তাৎক্ষণিক ক্ষয়ক্ষতির ব্যাপারে কিছু জানাতে পারেননি তিনি।

এর আগে গত ১২ মে সকালে কুতুপালং লম্বাশিয়া রোহিঙ্গা ক্যাম্পে আগুনে পুড়ে ছাই হয় ৩১২টি ঝুপড়ি ঘর ও ৩৭টি দোকান। এতে ক্ষয়ক্ষতি হয় আনুমানিক কোটি টাকার।

সাবস্ক্রাইব ও অনুসরণ করুন

সম্পাদক : শ্যামল দত্ত

প্রকাশক : সাবের হোসেন চৌধুরী

অনুসরণ করুন

BK Family App