×

পুরনো খবর

মুক্তিযোদ্ধা মমতাজ বেগমের মৃত্যুতে স্পিকারের শোক

Icon

কাগজ প্রতিবেদক

প্রকাশ: ১৭ মে ২০২০, ০৭:৩২ পিএম

জাতীয় মহিলা সংস্থার চেয়ারম্যান বেগম রোকেয়া পদকপ্রাপ্ত বীর মুক্তিযোদ্ধা, অধ্যাপক ও অ্যাডভোকেট মমতাজ বেগম এর মৃত্যুতে গভীর শোক ও দুঃখ প্রকাশ করেছেন বাংলাদেশ জাতীয় সংসদের স্পিকার ড. শিরীন শারমিন চৌধুরী এমপি।

স্পিকার মমতাজ বেগমের রুহের মাগফেরাত কামনা এবং তাঁর শােক-সন্তপ্ত পরিবার-পরিজন ও শুভানুধ্যায়ীদের প্রতি গভীর সমবেদনা জ্ঞাপন করেন। উল্লেখ্য, গতকাল শনিবার দিবাগত রাত ১২ টা ২০ মিনিটে রাজধানীর ধানমন্ডি ( নর্থ রোড) এর নিজ বাসায় ইন্তেকাল করেন তিনি ।

এক শোক বার্তায় স্পিকার বলেন, মমতাজ বেগম ছিলেন বিশিষ্ট নারী নেত্রী। নারী উন্নয়ন ও ক্ষমতায়নে তিনি গুরুত্বপূর্ণ অবদান রেখেছেন। প্রান্তিক নারীদের জন্য 'তথ্য আপা' প্রকল্প সহ বহু নতুন উদ্যোগ গ্রহন করেন। এই মহিয়সী নারী ভাষা ও ছয় দফা আন্দোলন, ১৯৬৯ সালের গণ অভ্যুত্থানসহ মহান মুক্তিযুদ্ধে বীরত্বের সাথে অংশগ্রহণ করেন। তার মৃত্যু জাতির জন্য অপূরণীয় ক্ষতি। মহান মুক্তিযুদ্ধে তার অবদান জাতি গৌরবের সঙ্গে স্মরণ করবে।

উল্লেখ্য, বাংলাদেশ আওয়ামী লীগের উপদেষ্টা মণ্ডলীর সদস্য ও বাংলাদেশ বার কাউন্সিলের নির্বাহী কমিটির চেয়ারম্যান, ঢাকা আইনজীবী সমিতির সাবেক সভাপতি এডভোকেট সৈয়দ রেজাউর রহমানের সহধর্মিণী বীর মুক্তিযোদ্ধা অধ্যাপক মমতাজ বেগম ১৯৭১ সালে পাকিস্তান জাতীয় পরিষদ সদস্য (এমএনএ) ও ১৯৭৩ সালে বাংলাদেশ জাতীয় সংসদে সংসদ সদস্য (এমপি) হিসেবে দায়িত্ব পালন করেন।

এছাড়া অধ্যাপক মমতাজ বেগমের মৃত্যুতে বাংলাদেশ জাতীয় সংসদের ডেপুটি স্পিকার মোঃ ফজলে রাব্বী মিয়া এমপি এবং চীফ হুইপ নূর-ই-আলম চৌধুরী এমপি গভীর শোক ও দুঃখ প্রকাশ করেছেন।

সাবস্ক্রাইব ও অনুসরণ করুন

সম্পাদক : শ্যামল দত্ত

প্রকাশক : সাবের হোসেন চৌধুরী

অনুসরণ করুন

BK Family App