×

সারাদেশ

মার্কেটে ক্রেতাদের ঢল, মানছেন না স্বাস্থ্য বিধি

Icon

কাগজ প্রতিবেদক

প্রকাশ: ১৭ মে ২০২০, ০২:২১ পিএম

মার্কেটে ক্রেতাদের ঢল, মানছেন না স্বাস্থ্য বিধি

ছবি: প্রতিনিধি

সারা দেশে করোনার ভায়াবহ অবস্থার মধ্যেই পাবনার চাটমোহরে মার্কেটগুলো খোলার পর থেকেই জমে উঠছে ঈদের কেনাকাটা। সকাল থেকে শুরু করে বিকেল ৪টা পর্যন্ত চলছে ঈদ কেনাকাটা। প্রশাসনের পক্ষ থেকে স্বাস্থ্য বিধি মেনে বিপননী প্রতিষ্ঠানগুলো পরিচালনা করার নির্দেশনা থাকলেও করোনা ভাইরাস প্রতিরোধে স্বাস্থ্য বিধি মানার কোন বালাই নেই ক্রেতা বিক্রেতাদের মধ্যে।

রবিবার (১৭ মে) সকালে ব্যবসা প্রতিষ্ঠানের মালিকদের সঙ্গে কথা বলে জানা গেছে, ক্রেতারা স্বাস্থ্য বিধি মানতে নারাজ। কোন ভাবেই তারা সাবান দিয়ে হাত পরিস্কার করবে না। ফলে প্রতিদিনই বাড়ছে স্বাস্থ্যঝুঁকি। প্রশাসনের নজর না থাকায় অধিকাংশ প্রতিষ্ঠানেই নেই স্বাস্থ্য বিধি মানার প্রবনতা।

মার্কেটগুলো ঘুরে দেখা যায়, তৈরি পোশাক, থান কাপড়, জুতা-স্যানন্ডেলের দোকান ও কসমেটিক্স এর দোকান গুলোতে উপচে পড়া ভিড়। ক্রেতাদের অধিকাংশই নারী ও শিশু। নতুন করে ঢাকা থেকে পোশাক না আসায় পুরাতন পোশাকেই চলছে রমরমা ব্যবসা।

এ বিষয়ে চাটমোহর উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্সের ভারপ্রাপ্ত কর্মকর্তা ডা. শুয়াইবুর রহমান জানান, এ অবস্থা চলতে থাকলে করোনার সংক্রমণ প্রতিরোধ করা সম্ভব হবে না। আমরা ইউএনওকে বিষয়টা জানিয়ে প্রয়োজনীয় ব্যবস্থা গ্রহণের জন্য বলেছি।

চাটমোহর উপজেলা নির্বাহী কর্মকর্তা সরকার মোহাম্মাদ রায়হানকে একাধিকবার মোবাইল ও টেলিফোনে ফোন করে পাওয়া যায়নি।

এ ব্যাপারে পাবনা জেলা প্রশাসক জানান, বাংরাদেশের কোথাও বিপননী বিতানগুলোতে স্বাস্থ্য বিধি মানা হচ্ছে না। আমরা ব্যবস্থা গ্রহণের চেষ্টা করছি।

সাবস্ক্রাইব ও অনুসরণ করুন

সম্পাদক : শ্যামল দত্ত

প্রকাশক : সাবের হোসেন চৌধুরী

অনুসরণ করুন

BK Family App