×

সারাদেশ

পাটকল শ্রমিকদের পাঁচ দফা দাবিতে কর্মবিরতি

Icon

কাগজ প্রতিবেদক

প্রকাশ: ১৭ মে ২০২০, ০৩:০১ পিএম

পাটকল শ্রমিকদের পাঁচ দফা দাবিতে কর্মবিরতি

ছবি: প্রতিনিধি

খুলনা, চট্রগ্রাম ও সিরাজগঞ্জের রাষ্ট্রায়ত্ব ৫টি পাটকল শ্রমিকদের পাঁচ দফা দাবি কর্মবিরতি ও মানববন্ধন কর্মসূচির ঘোষণা করেছেন শ্রমিক নেতারা। রবিবার (১৭ মে) সকাল ১১টায় খুলনার খালিশপুর জুট মিলস ওয়ার্কস ইউনিয়নে এক সংবাদ সম্মলনে তারা এ কর্মসূচির ঘোষণা দেন। খালিশপুর ও দৌলতপুর জুট মিলস যৌথ উদ্দোগে অনুষ্ঠিত এ সংবাদ সম্মেলনে লিখিত বক্তব্য পাঠ করেন খালিশপুর জুট মিলের শ্রমিক-কর্মচারী ইউনিয়নের সভাপতি আবু দাউদ দ্বীন মোহাম্মদ।

সংবাদ সম্মলেন অন্যান্যদের মধ্যে উপস্থিত ছিলেন খালিশপুর জুট মিলের শ্রমিক-কর্মচারী ইউনিয়নের সাধারণ সম্পাদক শেখ মো. ইব্রাহিম, শওকত মোড়ল, দৌলতপুর জুট মিলের সভাপতি আক্তার হোসেন ও সাধারণ সম্পাদক হেমায়েত উদ্দিন।

বাংলাদেশ পাটকল কর্পোরেশন নিয়ন্ত্রণাধীন ৫টি জুট মিলের শ্রমিকদের সরকার ঘোষিত সাধারণ ছুটি, ২০১৫ সালের জাতীয় মজুরি স্কেলে গ্রেডিং পদ্ধতিতে উৎসব বোনাস, বৈশাখী ভাতা ও বকেয়া মজুরি প্রদানসহ ৫ দফা বাস্তবায়নের দাবিতে ২ দিনের আন্দোলন কর্মসূচি ঘোষণা করেছেন।

কর্মসূচীর মধ্যে রয়েছে, ১৮ মে সকাল সাড়ে ৯টা থেকে সকাল সাড়ে ১০টা পর্যন্ত মিল গেটের সামনে সামাজিক দূরত্ব বজায় রেখে মানববন্ধন কর্মসূচী, ১৯ মে ভোর ৫ থেকে রাত সাড়ে ১০টা পর্যন্ত কর্মবিরতি।

সাবস্ক্রাইব ও অনুসরণ করুন

সম্পাদক : শ্যামল দত্ত

প্রকাশক : সাবের হোসেন চৌধুরী

অনুসরণ করুন

BK Family App