×

স্বাস্থ্য

কাল থেকে অনলাইন অ্যাপয়েন্টমেন্টে চিকিৎসা সেবা

Icon

কাগজ প্রতিবেদক

প্রকাশ: ১৭ মে ২০২০, ০৫:৫৬ পিএম

কাল থেকে অনলাইন অ্যাপয়েন্টমেন্টে চিকিৎসা সেবা

অনলাইন এপয়েন্টমেন্টে চিকিৎসা উদ্বোধন করেন বিশ্ববিদ্যালয়ের উপাচার্য অধ্যাপক ডা. কনক কান্তি বড়ুয়া। ছবি: ভোরের কাগজ।

বঙ্গবন্ধু শেখ মুজিব মেডিকেল বিশ্ববিদ্যালয় (বিএসএমএমইউ) পরিচালিত ফিভার ক্লিনিকে আগামীকাল সোমবার (১৮ মে) থেকে মিলবে অনলাইনের মাধ্যমে এপয়েন্টমেন্টের ভিত্তিতে চিকিৎসা সেবা।

রবিবার (১৭ মে) এই পদ্ধতির উদ্বোধন করেন বিশ্ববিদ্যালয়ের উপাচার্য অধ্যাপক ডা. কনক কান্তি বড়ুয়া। বিশ্ববিদ্যালয়ের ডা. মিল্টন হলে আয়োজিত এই উদ্বোধনী অনুষ্ঠানে সামাজিক দূরত্ব বজায় রেখে উপস্থিত ছিলেন বিশ্ববিদ্যালয়ের উপ-উপাচার্য (শিক্ষা) অধ্যাপক ডা. সাহানা আখতার রহমান, উপ-উপাচার্য (গবেষণা ও উন্নয়ন) অধ্যাপক ডা. মোঃ জাহিদ হোসেন, কোষাধ্যক্ষ অধ্যাপক ডা. মোহাম্মদ আতিকুর রহমান, ফার্মাকোলজি বিভাগের চেয়ারম্যান ও আইটি সেলের ইনচার্জ অধ্যাপক ডা. মোঃ সায়েদুর রহমান। অনলাইন এপয়েন্টমেন্ট পদ্ধতিতে ব্যবহৃত সফটওয়ারটি উদ্ভাবন করে বিশ্ববিদ্যালয়ের ইনফরমেশন টেকনোলজি (আইটি) সেল।

রোগীদের অনলাইনে তাদের নাম, ঠিকানা, লিঙ্গ, বয়স ও মোবাইল ফোন নম্বর দিয়ে রেজিস্ট্রেশন করতে হবে। রেজিস্ট্রেশন করার পর বিশ্ববিদ্যালয়ের নির্দিষ্ট মোবাইল ফোন থেকে এসএমএসের মাধ্যমে সম্ভাব্য সময় উল্লেখ করে এপয়েন্টমেন্ট জানিয়ে দেয়া হবে এবং উল্লেখকৃত সময় অনুযায়ী ফিভার ক্লিনিকে এসে পাঠানো এসএমএসটি দেখিয়ে চিকিৎসাসেবা নিতে হবে। প্রয়োজনীয় ল্যাবরেটরী সেবা নেয়ার ক্ষেত্রেও একই এপয়েন্টমেন্টের ধারাবাহিকতা রক্ষা করা হবে।

প্রতিদিন সকাল ৮টা থেকে শুধুমাত্র পরবর্তী কর্মদিবসের জন্যে অনলাইনে এপয়েন্টমেন্ট দেয়া হবে। অনলাইনে প্রাপ্ত এপয়েন্টমেন্ট ছাড়া কোনো রোগী সেবা গ্রহণ করতে পারবেন না।

সাবস্ক্রাইব ও অনুসরণ করুন

সম্পাদক : শ্যামল দত্ত

প্রকাশক : সাবের হোসেন চৌধুরী

অনুসরণ করুন

BK Family App