ক্ষুধার্তদের সহযোগীতায় গান

আগের সংবাদ

সংসার ভাঙা নিয়ে ফেসবুকে যা লিখলেন অদিতি

পরের সংবাদ

নিয়মিত অনলাইনে ক্লাস চলছে সিদ্ধেশ্বরী বিশ্ববিদ্যালয়ে

কাগজ প্রতিবেদক

প্রকাশিত হয়েছে: মে ১৭, ২০২০ , ১০:৩৫ অপরাহ্ণ

করোনাভাইরাসের কারণে সরকারি ছুটির মধ্যেও শিক্ষার মান ধরে রাখতে নিয়মিত অনলাইনে ক্লাস নিচ্ছে রাজধানীর সিদ্ধেশ্বরী বিশ্ববিদ্যালয় কলেজের শিক্ষকরা। কলেজের সকল বিভাগের ক্লাশ এবং শিক্ষা-কার্যক্রম ঠিক রাখতেই এই উদ্যোগ নেয়া হয়েছে। বিভিন্ন ডিপার্টমেন্টের চেয়ারম্যান ও সহকারী শিক্ষকরা তাদের স্ব-স্ব ডিপার্টমেন্টের শিক্ষার্থীদের অনলাইনে ক্লাস নেয়া শুরু করেছেন।
এই বিষয়ে সিদ্ধেশ্বরী কলেজের অধ্যক্ষ শেখ জুলহাস উদ্দিন জানান, আমরা শিক্ষা মন্ত্রণালয় ও জাতীয় বিশ্ববিদ্যালয়ের প্রজ্ঞাপন হাতে পাওয়া মাত্রই প্রত্যেক ডিপার্টমেন্টের শিক্ষকদের সঙ্গে যোগাযোগ করে ক্লাস নেয়ার ব্যবস্থা করতে বলেছি।
ডিপার্টমেন্টের শিক্ষক-শিক্ষিকারা তাদের ফেসবুক লাইভ,Zoom/Google Classroom/Messenger/WhatsApp. . ইত্যাদির মাধ্যমে তাদের পাঠদান কার্যক্রম চালাচ্ছেন। প্রতি বিভাগের উল্লেখযোগ্য সংখ্যক শিক্ষার্থী অনলাইন ক্লাসে অংশ নিচ্ছেন বলে আমি জেনেছি। শিক্ষার্থীরা কমেন্টে তাদের সমস্যাগুলো শিক্ষকদের জানাচ্ছে। আর শিক্ষকরা তা সমাধান করে দিচ্ছেন। অনলাইন ক্লাসের পুরো বিষয়টি আমি, আমাদের উপাধ্যক্ষ ও বিভাগীয় প্রধানরা তদারকি করছি। আর এই অনলাইন ক্লাস পদ্ধতির বিষয়ে কলেজ কর্তৃপক্ষ সকল ধরনের সার্বিক সহযোগিতা করবে।

ডিসি