×

সারাদেশ

ইউএনও’র উপস্থিতিতে স্বাস্থ্যবিধি না মেনেই ত্রাণ বিতরণ

Icon

কাগজ প্রতিবেদক

প্রকাশ: ১৬ মে ২০২০, ০৩:১০ পিএম

ইউএনও’র উপস্থিতিতে স্বাস্থ্যবিধি না মেনেই ত্রাণ বিতরণ

আনোয়ারায় ব্যুরো বাংলাদেশের শতশত নারী-পুরুষকে জড়ো করে ত্রাণ বিতরণ। ছবি: প্রতিনিধি

করোনা ভাইরাস কোভিড-১৯ প্রতিরোধে সব ধরনের গণজমায়েত নিষিদ্ধ ঘোষণা করেছ সরকার। সেভাবেই মাঠে কাজ করছে প্রশাসন ও আইনশৃঙ্খলা বাহিনী। কিন্তু আনোয়ারায় প্রশাসনের উপস্থিতিতে সামাজিক দূরত্ব না মেনে ত্রাণ বিতরণ করেছে বেসরকারি এনজিও সংস্থ্যা ব্যুরো বাংলাদেশে।

শনিবার (১৬ মে) সকালে আনোয়ারা উপজেলা পরিষদ মাঠে থেকে এসব ত্রাণ সামগ্রী বিতরণ করা হয়েছে। প্রখর রোদে দাঁড় করিয়ে শতশত লোককে জড়ো করে ত্রাণ বিতরণ করতে দেখা গেছে। কিছুদিন থেকে সবাইকে মাস্ক ব্যবহারে প্রশাসন বাধ্য করলেও জড়ো হওয়াদের বেশির ভাগ মানুষের মুখে মাস্কও ছিল না। তাদেরকে ঠাসাঠাসি করে ত্রাণ নিতে দেখা যায়। শুধু সাহায্য প্রার্থীরাই নয়, এনজিও কর্মকর্তাদের গা ঘেঁষে দাঁড়িয়ে থাকতে দেখা যায়।

ত্রাণ নিতে আসা নাম প্রকাশে অনিচ্ছুক এক বৃদ্ধা মহিলা বলেন, ত্রাণ নেয়ার জন্য সকাল ৯ টায় এখানে এসেছি। সাড়ে ১০টায় কর্মকর্তারা আসলে ঠেলাঠেলি করে ত্রাণ বিতরণ শুরু করে। দেড় ঘন্টাপর রোদে দাঁড়িয়ে থেকে ত্রাণ নিয়ে যাচ্ছি বাড়িতে।

এ সময় ত্রাণ বিতরণ কার্যক্রম উদ্বোধন করেন, আনোয়ারা উপজেলা নির্বাহী অফিসার শেখ জোবায়ের আহমেদ, ব্যুরো বাংলাদেশের চট্টগ্রাম বিভাগীয় ব্যাস্থাপক মো. মোহসীন হোসেন খাঁন, কক্সবাজার আঞ্চলিক ব্যবস্থাপক বাবুল কুমার সাহা, চট্টগ্রাম বিভাগীয় নিরীক্ষা কর্মকর্তা মো. নুরুল ইসলাম, এলাকা ব্যবস্থাপক মো. তরিকুল ইসলাম, শাখা ব্যবস্থাপক মো. আনোয়ার হোসেন ও সহকারি প্রশিক্ষণ কর্মকর্তা আবুল বাসার।

লোকসমাগমে ত্রাণ বিতরণ সম্পর্কে জানতে চাইলে ব্যুরো বাংলাদেশের আনোয়ারা উপজেলার শাখা ব্যবস্থাপক মো.আনোয়ার হোসেন বলেন, আমরা স্বাস্থ্য বিধি মেনেই ত্রাণ বিতরণ করেছি।

এ বিষয়ে জানতে আনোয়ারা উপজেলা নিবার্হী কর্মকর্তা (ইউএনও) শেখ জোবায়ের আহমেদ মুঠোফোনে বলেন, এনজিও সংস্থা ব্যুরো বাংলাদেশের ত্রাণ বিতরণে আমি গিয়েছিলাম, কিন্তু তারা করোনা প্রতিরোধে সরকারের বিধি নিষেধ না মানায় আমি ত্রাণ বিতরণ না করে চলে আসি।

সাবস্ক্রাইব ও অনুসরণ করুন

সম্পাদক : শ্যামল দত্ত

প্রকাশক : সাবের হোসেন চৌধুরী

অনুসরণ করুন

BK Family App