×

সারাদেশ

করোনায় সেবা দিচ্ছেন ৮ শত আনসার সদস্য

Icon

কাগজ প্রতিবেদক

প্রকাশ: ১৬ মে ২০২০, ০৫:৩৮ পিএম

করোনায় সেবা দিচ্ছেন ৮ শত আনসার সদস্য

ছবি: প্রতিনিধি

করোনা ভাইরাসের ভয়াবহতার কারণে মানুষের জীবনযাত্রা স্থবির হয়ে পড়েছে। জীবনের ঝুঁকি নিয়ে সরকারি ও বেসরকারি সংস্থায় সার্বক্ষণিক নিরাপত্তা ও সেবা দিয়ে যাচ্ছেন নরসিংদীর জেলার প্রায় ৮শ ১০ আনসার সদস্য।

নরসিংদী জেলা আনসার ও গ্রাম প্রতিরক্ষা বাহিনীর অফিস সূত্রে জানা যায়, করোনা ভাইরাস সংক্রমণরোধে দায়িত্ব পালন করতে গিয়ে এ পর্যন্ত নরসিংদীতে তিনজন আনসার সদস্য করোনায় আক্রান্ত হয়েছেন। এরা সবাই রুপালি ব্যাংক নরসিংদী শাখায় কর্মরত ছিল। এদের মধ্যে একজন নরসিংদী জেনারেল হাসপাতালে কোয়ারেন্টাইনে রাখা হয়েছে। বাকি দুইজনকে হোম কোয়ারেন্টাইনের ব্যবস্থা করা হয়েছে। ব্যাংকের এই শাখায় কর্মরত ছিল অন্য আরেক সদস্যকে আইসোলেশনে রাখা হয়েছে। সারাদেশে এ পর্যন্ত আনসার বাহিনীর বিভিন্ন পদবীর প্রায় ২শ জন সদস্য করোনায় আক্রান্ত হয়েছেন।

নরসিংদী আনসার ও গ্রাম প্রতিরক্ষা বাহিনীর প্রধান, জেলা কমান্ড্যান্ট মো. সাজেদুর রহমানের জানান, নরসিংদী জেলায় মোট ৯৭টি সরকারি ও বেসরকারি সংস্থায় সার্বক্ষণিক নিরাপত্তা ও সেবা প্রদানের জন্য জেলার প্রায় ৮১০ জন আনসার সদস্য নিয়োজিত রয়েছে। করোনা ঝুঁকি নিয়ে স্বাস্থ্য বিধি মেনে মাস্ক, হ্যাণ্ড গ্লাভস পরে তারা সেবা দিয়ে যাচ্ছেন। নরসিংদীতে তিন আনসার সদস্য করোনায় আক্রান্ত হয়েছে। তাদের নিরাপত্তার সব রকম ব্যবস্থা করা হয়েছে। জেলার কোন আনসার কর্মকর্তা-কর্মচারী ছুটিতে নেই। কর্ম এলাকা ত্যাগ না করার জন্য তাদের নির্দেশ দেয়া হয়েছে।

সাবস্ক্রাইব ও অনুসরণ করুন

সম্পাদক : শ্যামল দত্ত

প্রকাশক : সাবের হোসেন চৌধুরী

অনুসরণ করুন

BK Family App