×

রাজনীতি

ঈদের আগেই ভাসমানদের ঘরে ত্রাণ পৌঁছে দিন

Icon

কাগজ প্রতিবেদক

প্রকাশ: ১৬ মে ২০২০, ০২:১৭ পিএম

যারা ভাসমান, ঘর নেই, খোলা আকাশের নিচে বসবাস করে তাদের খুঁজে খুঁজে তালিকা করে ঈদের আগেই ত্রাণ সাহায্য দেয়ার আহ্বান জানিয়েছেন আওয়ামী লীগের সাধারণ সম্পাদক ওবায়দুল কাদের।

শনিবার (১৬ মে) সংসদ ভবনের বাসা থেকে ভিডিও বার্তায় ২৩ বঙ্গবন্ধু এভিনিউয়ে দলীয় কার্যালয়ে ঢাকা মহানগর দক্ষিণ আওয়ামী লীগের ত্রাণ বিতরণ কার্যক্রম ভিডিও কনফারেন্সিং এর মাধ্যমে সংযুক্ত হয়ে তিনি এসব কথা বলেন। এসময় উপস্থিত ছিলেন ঢাকা মহানগর দক্ষিণ আওয়ামী লীগের সভাপতি আবু আহমেদ মন্নাফি, সাধারণ সম্পাদক হুমায়ুন কবিরসহ অন্যান্য নেতারা।

সীমাবদ্ধতা থাকা সত্বেও প্রধানমন্ত্রীর নেতৃত্বে করোনাভাইরাস মোকাবিলায় বাংলাদেশ সফল হবার আশাবাদ ব্যক্ত করে কাদের বলেন, ত্রাণ সহায়তা কর্মসূচির তালিকা প্রণয়ে কোনো ধরনের অনিয়ম সরকার বরদাস্ত করবে না।

তিনি বলেন, ত্রাণ বিতরণে যেই অনিয়ম করবে দলীয় পরিচয় হলেও রেহাই পাবে না। সড়ক পরিবহন ও সেতুমন্ত্রী বলেন, ঈদকে সামনে রেখে মানুষের শহর থেকে গ্রামে যাওয়ার প্রবণতা পরিস্থিতিকে আরও জটিল করে তুলতে পারে। এসময় পরিস্থিতি অবনতিশীল, শপিংমল ফেরিঘাটসহ বিভিন্ন পয়েন্টে ভিড় তৈরি করা থেকে বিরত থাকার আহ্বান জানান তিনি।

ওবায়দুল কাদের বলেন, স্বাস্থ্যবিধি ও সরকারি নির্দেশনা উপেক্ষা করে প্রকারান্তরে নিজেদের এবং চারপাশের মানুষের জীবনের গভীর অমানিশা ডেকে আনবে। এভাবে চলতে থাকলে দুর্যোগের অন্ধকারাচ্ছন্ন অতিক্রমের জন্য অপেক্ষা করতে হবে। শেখ হাসিনার নির্দেশে সারাদেশে সংকটের শুরু থেকেই দলীয নেতা-কর্মীরা অসহায় মানুষের পাশে দাঁড়িয়েছেন জীবনবাজি রেখে। এ কার্যক্রম অব্যাহত রাখারও আহ্বান জানান তিনি।

সাবস্ক্রাইব ও অনুসরণ করুন

সম্পাদক : শ্যামল দত্ত

প্রকাশক : সাবের হোসেন চৌধুরী

অনুসরণ করুন

BK Family App