×

খেলা

দুঃসংবাদ পেলেন পাকিস্তানের পেসার হাসান আলি

Icon

কাগজ প্রতিবেদক

প্রকাশ: ১৫ মে ২০২০, ০৫:০৮ পিএম

দুঃসংবাদ পেলেন পাকিস্তানের পেসার হাসান আলি

পেসার হাসান আলি

করোনাভাইরাসের সংক্রমণ রোধে বতমানে সব ধরনের ক্রিকেট বন্ধ। কিন্তু এর মধ্যেও একের পর এক দুঃসংবাদ পাচ্ছেন পাকিস্তানের তারকা পেসার হাসান আলি। কদিন আগে পাকিস্তান ক্রিকেট বোর্ডের (পিসিবি) কেন্দ্রীয় চুক্তি থেকে বাদ পড়েছেন। এবার আরো একটি দুঃসংবাদ পেলেন ডানহাতি এই পেসার। পিঠের চোটের কারণে লম্বা সময়ের জন্য মাঠের বাইরে ছিটকে গেছেন হাসান আলি। গত বছর ঘরোয়া লিগ খেলতে গিয়ে পিঠে চোট পেয়েছিলেন। জাতীয় ক্রিকেট একাডেমিতে সাত সপ্তাহের পুনর্বাসন শেষে ফিরেই আবারও ছিটকে গিয়েছিলেন ছয় সপ্তাহর জন্য। এরপর গত পাকিস্তান সুপার লিগে (পিএসএল) ফিরেছিলেন। তবে মোটেও সুবিধা করতে পারেননি। ৯ ম্যাচে ৮ উইকেট পেতে ওভারপ্রতি রান খরচ করেছেন নয়েরও বেশি।

করোনাভাইরাসের এই ক্রিকেটহীন সময়টাতে পিঠে আবারও ব্যাথা অনুভব করাতে স্ক্যান করেছিলেন হাসান। তাতে পিঠে সমস্যা ধরা পড়েছে। তাকে অস্ট্রেলিয়ায় পাঠানোর পরামর্শ দিয়েছেন চিকিৎসকরা, প্রয়োজন হলে অস্ত্রোপচারও করতে হতে পারে। কিন্তু করোনাভাইরাসের এই সময়ে অস্ট্রেলিয়া যাওয়া সম্ভব নয়। ফলে দেশেই আপাতত চিকিৎসা নিতে হচ্ছে তাকে।

পাকিস্তান ক্রিকেট বোর্ড অবশ্য ২৫ বছর বয়সী পেসারের ব্যাপারে যথেষ্ট আন্তরিক। পাকিস্তানের প্রধান কোচ ও প্রধান নির্বাচক মিসবাহ-উল হক বলেছেন, ‘ওর প্রতি আমাদের সমবেদনা আছে। ওর ফেরার কোনো সুনির্দিষ্ট সময়সীমা নেই, তবে ওকে মাঠে ফেরাতে আমরা দৃঢ় প্রতিজ্ঞাবদ্ধ। ও দারুণ ছেলে, খুবই পরিশ্রমী অ্যাথলেট এবং দলের জন্য নিজেকে উজাড় করে দেয়। এজন্যই আমরা ওর পাশে আছি এবং বোর্ড ওকে সম্ভব সবরকম সমর্থন দিয়ে যাচ্ছে।’

মিসবাহ আরো বলেন, ‘আগেও যখন চোট পেয়েছে, বোর্ড ওর যত্ন নিয়েছে। এখনও আমরা ওর পাশে আছি। ওর উপযুক্ত চিকিৎসা নিশ্চিত করব আমরা। পুনর্বাসন শেষে যত দ্রুত সম্ভব ওকে মাঠে ফেরাতে সব রকম ব্যবস্থাই নেয়া হবে।’

এর আগে ২০১৭ সালে পাকিস্তানের চ্যাম্পিয়ন্স ট্রফি জয়ে বড় ভ‚মিকা ছিল হাসানের। মাত্র ২৪ ওয়ানডেতে ৫০ উইকেট নিয়ে দেশের পক্ষে দ্রুততম পঞ্চাশ উইকেট শিকারের রেকর্ড গড়েছেন তিনি। তার মধ্যে বড় তারকার ছায়া দেখছিলেন ক্রিকেটপ্রেমীরা। তবে পিঠের চোটটা হাসানের দুর্দান্ত ক্যারিয়ারটাকে শঙ্কার মুখে ফেলে দিয়েছে।

সাবস্ক্রাইব ও অনুসরণ করুন

সম্পাদক : শ্যামল দত্ত

প্রকাশক : সাবের হোসেন চৌধুরী

অনুসরণ করুন

BK Family App