×

পুরনো খবর

করোনায় আক্রান্ত হয়ে ব্র্যাক পরিচালকের মৃত্যু

Icon

কাগজ প্রতিবেদক

প্রকাশ: ১৫ মে ২০২০, ০৯:৩৫ এএম

করোনায় আক্রান্ত হয়ে ব্র্যাক পরিচালকের মৃত্যু

ব্র্যাক পরিচালক আফতাব উদ্দীন আহমদ

ক‌রোনা ভাইরাসে আক্রান্ত হ‌য়ে মারা গেলেন ব্র্যাকের দক্ষতা উন্নয়ন কর্মসূচির (এসডিপি) পরিচালক আফতাব আহমেদ। তিনি বাংলাদেশ সেনাবাহিনীর ইএমই কো‌রের অবসরপ্রাপ্ত ব্রিগেডিয়ার জেনারেল ছিলেন। বৃহস্পতিবার (১৪ মে) বিকাল ৩টা ২০ মিনিটে সিএমএইচে তিনি মারা যান।

আফতাব আহমেদ বাংলাদেশ মিলিটারি ইলেকট্রিক্যাল অ্যান্ড মেকানিক্যাল ইঞ্জিনিয়ার্স (ইএমই) কো‌রে দীর্ঘ ২৭ বছরের বেশি সময়ের কর্মজীবনে বহু গুরুত্বপূর্ণ দায়িত্ব পালন করেছেন। তিনি ইউনিসেফ, আন্তর্জাতিক শ্রম সংস্থা, আইকেইএ, সেভ দ্য চিলড্রেন ইন্টারন্যাশনাল, এশিয়ান ডেভেলপমেন্ট ব্যাংক, প্ল্যান ইন্টারন্যাশনাল, ওয়ার্ল্ড ব্যাংক, ইউরোপীয় কমিশন, সিটি ব্যাংক এনএসহ বেশ কিছু প্রতিষ্ঠান এবং বাংলাদেশ সরকারের বিভিন্ন প্রতিষ্ঠানে কার্যকরভাবে প্রকল্প বাস্তবায়নের জন্য সরকারি-বেসরকারি অংশীদারত্ব তৈরির ক্ষেত্রে কৌশলগত নেতৃত্ব দিয়েছেন।

এছাড়া তিনি বিশ্বব্যাংক ও সুইসকন্টাক্টের মতো কয়েকটি দক্ষতা উন্নয়ন প্রকল্পে পরামর্শক হিসেবেও দায়িত্ব পালন করেছেন। ২০১১ সালে জাতীয় দক্ষতা উন্নয়ন নীতিমালা তৈরির জন্য গঠিত জাতীয় পরামর্শক কমিটির অন্যতম প্রধান সদস্য ছিলেন তিনি।

এ ছাড়া জাতীয় শিক্ষানীতি, আনুষ্ঠানিক শিক্ষানীতি, কারিগরি ও বৃত্তিমূলক শিক্ষা ও প্রশিক্ষণ সংস্কার, এডুকেশন ওয়াচ ২০১৩ এবং কর্পোরেট সামাজিক দায়বদ্ধতা (সিএসআর) নীতি তৈরির ক্ষেত্রে তিনি গুরুত্বপূর্ণ অবদান রেখেছেন। ইউসেপ বাংলাদেশের প্রতিষ্ঠা এবং বেড়ে ওঠার পেছনে গুরুত্বপূর্ণ অবদান রয়েছে তার।

সাবস্ক্রাইব ও অনুসরণ করুন

সম্পাদক : শ্যামল দত্ত

প্রকাশক : সাবের হোসেন চৌধুরী

অনুসরণ করুন

BK Family App