×

সারাদেশ

হাঙ্গরের ২১ ব্যারেল তেল ও শুঁটকি জব্দ

Icon

কাগজ প্রতিবেদক

প্রকাশ: ১৪ মে ২০২০, ০৮:৩৭ পিএম

হাঙ্গরের ২১ ব্যারেল তেল ও শুঁটকি জব্দ

হাঙ্গরের শুঁটকি। ছবি: ভোরের কাগজ।

ভোলার চরফ্যাশন উপজেলার আহাম্মদপুর ইউনিয়নের মায়া ব্রিজ এলাকায় হাঙ্গরের তেল ও হাঙ্গরের বাচ্চার শুঁটকি জব্দ করেছে উপজেলার বন ও মৎস বিভাগ।

গোপন সংবাদের ভিত্তিতে হাঙ্গরের বাচ্চার শুঁটকি ও হাঙ্গরের তেল প্রক্রিয়াজাতকরণের বিষয়টি স্থানিয় সংবাদকর্মিদের নজরে আসে। এসময় সংবাদকর্মিরা বিষয়টি উপজেলা নির্বাহী অফিসারকে জানালে বিকেল ৪টায় বন বিভাগের রেঞ্জ কর্মকর্তা ও মৎস কর্মকর্তা ওই এলাকায় অভিযান চালায়। এসময় প্রায় ১০ হাজার হাঙ্গরের বাচ্চার শুঁটকি ও ২১ ব্যারেল হাঙ্গরের তেল জব্দ করা হয়। অভিযান পরিচালনার বিষয়টি টের পেয়ে এর সাথে জরিতরা তাৎক্ষনিক পালিয়ে যায়।

বৃহস্পতিবার (১৪ মে) বিকেলে সরেজমিন ঘুরে জানা যায়, স্থানিয় প্রভাবশালিদের ছত্রছায়ায় আনোয়ার হোসেন, ইয়াসিন ও আলমগীরসহ সংঘবদ্ধ কয়েকটি চক্র মিলে দির্ঘ ৫ বছর যাবত হাঙ্গরের শুঁটকিসহ হাঙ্গর শিকার ও এর তেল প্রক্রিয়াজাত করছে এই এলাকায়। পরে ঢাকা চট্টগ্রামসহ দেশের বিভিন্ন অঞ্চলে এ শুটকি ও তেল পাচার করা হয়।

উপজেলা বন বিভাগের রেঞ্জ কর্মকর্তা মো.আলাউদ্দিন হোসেন সাংবাদিকদের এর সত্যতা নিশ্চিত করে বলেন, মৎস পরিবেশ ও বন আইনে হাঙ্গর শিকার ও শুটকি প্রক্রিয়াজাতকরণ এবং এর তেল সংরক্ষণ দণ্ডনিও অপরাধ। এর সঙ্গে জরিতদের বিরুদ্ধে মামলার প্রস্তুতি চলছে।

সাবস্ক্রাইব ও অনুসরণ করুন

সম্পাদক : শ্যামল দত্ত

প্রকাশক : সাবের হোসেন চৌধুরী

অনুসরণ করুন

BK Family App