×

সারাদেশ

ত্রাণ নিয়ে মানুষের ঘরে ঘরে ইউপি চেয়ারম্যান মোশারেফ

Icon

কাগজ প্রতিবেদক

প্রকাশ: ১৪ মে ২০২০, ০৪:৫৪ পিএম

ত্রাণ নিয়ে মানুষের ঘরে ঘরে ইউপি চেয়ারম্যান মোশারেফ

ছবি: আছাদুজ্জামান

মহামারি করোনার কারণে সারা দেশের ন্যায় কুমিল্লার চৌদ্দগ্রাম উপজেলার ১নং কাশিনগর ইউনিয়ন পরিষদের খেটে খাওয়া মানুষ গুলোও বেকার হয়ে পড়ে। বিভিন্ন পেশার দিন মজুর শ্রমিকেরা ঘরের বাইরে বের হতে না পেরে পরিবার নিয়ে পড়ে চরম সংকটে। এই সংকটময় মুহূর্তে তাদের পাশে এসে দাঁড়িয়েছেন তাদেরই ভোটে নির্বাচিত হওয়া চেয়ারম্যান মো.মোশারেফ হোসেন।

তিনি কাশিনগর ইউনিয়নের ঘরে ঘরে গিয়ে কখনো সাবান, হুইল পাউডার, হ্যান্ড স্যানিটাইজার, মাস্ক আবার কখনো অভাবী মানুষ গুলোর জন্য নিয়ে যাচ্ছেন নিত্য প্রয়োজনীয় দ্রব্যাদি। চাল, ডাল, আটা, তৈলসহ প্রয়োজনীয় সব কিছুই তিনি দিচ্ছেন অর্ধহারে অনাহারে থাকা লোক গুলোকে। কখনো রাতের আধারে যাচেছন ঘরে ঘরে আবার কখনো দিচ্ছেন ইউনিয়ন পরিষদে।

চৌদ্দগ্রাম উপজেলার ১নং কাশিনগর ইউনিয়ন পরিষদের চেয়ারম্যান মোশারেফ হোসেন বলেন,আমি দুই ভাবে ত্রাণ দিচ্ছি। একটি হচ্ছে সরকারি ত্রাণ আরেকটি হচ্ছে বেসরকারী ত্রাণ। আমার এবং আমাদের অভিভাবক, সাবেক সফল রেলমন্ত্রী ও কুমিল্লা দক্ষিণ জেলা আওয়ামী লীগের সাধারণ সম্পাদক মজিবুল হক মুজিব ভাইয়ের নির্দেশে করোনার কারণে যখন থেকে মানুষের কাজ কর্ম বন্ধ হয়ে গেছে তখন থেকেই আমি আমার কার্যক্রম শুরু করেছি। ইউনিয়নের যে সকল মধ্যবিত্ত পরিবার হাত পাততে পারে না তাদেরকে আমি ফেসবুকের মাধ্যমে জানিয়ে দিয়েছি,তারা যেন দয়া করে আমার ইনবক্সে নাম ঠিকানাটা জানিয়ে দেন। ইতিমধ্যে আমার ইউনিয়নের অনেক মধ্যবিত্ত পরিবার গোপনে আমাকে জানিয়েছে। আামিও গোপনে তাদের সহযোগিতা অব্যাহত রেখেছি।

চেয়ারম্যান মোশারফ হোসেন বলেন, আমি আওয়ামী লীগ করলেও ত্রাণ নিয়ে কোনো রাজনীতি করি না। আমার নেতা মুজিবুল হক বলেছেন, দলমত নির্বিশেষে সকল অভাবী মানুষকে সহযোগিতা করতে হবে। আমি সরকারি ত্রাণ সামগ্রী ইউনিয়ন পরিষদ থেকে বিলি করছি। আর আমার ব্যক্তিগত ত্রাণ সামগ্রী ঘরে ঘরে গিয়ে পৌঁছে দিচ্ছি। আল্লাহর রহমতে আমি জোর দিয়ে বলতে পারি আমার ইউনিয়নের কোন লোক আমাকে জানিয়েছে আর ত্রাণ পায়নি এমন একটা ঘটনাও নেই। আপনারা আমার নেতা এমপি মজিবুল হক ও আমার জন্য দোয়া করবেন। আমি যেন জনগণের এই চরম সংকটের সময়ে শেষ দিন পর্যন্ত তাদের পাশে থাকতে পারি।

সাবস্ক্রাইব ও অনুসরণ করুন

সম্পাদক : শ্যামল দত্ত

প্রকাশক : সাবের হোসেন চৌধুরী

অনুসরণ করুন

BK Family App