×

সারাদেশ

কুমিল্লায় চুরি হওয়া ১৩৭ গ্যাস সিলিন্ডার সিংগাইরে উদ্ধার

Icon

কাগজ প্রতিবেদক

প্রকাশ: ১৪ মে ২০২০, ০৪:৪৭ পিএম

কুমিল্লায় চুরি হওয়া ১৩৭ গ্যাস সিলিন্ডার সিংগাইরে উদ্ধার

ছবি: প্রতিনিধি

কুমিল্লা থেকে চুরি হওয়া ১৩৭টি গ্যাস সিলিণ্ডার মানিকগঞ্জের সিংগাইর উপজেলার জয়মন্টপ ইউনিয়নের নয়ানী (ডন খালপাড়) থেকে উদ্ধার করা হয়েছে। জড়িত গ্যাস ব্যবসায়ী রিয়াজুল (৩৮) নামের একজনকে আটক করা হয়েছে। আটককৃত রিয়াজুল ওই গ্রামের মনির উদ্দিনের পুত্র। সিংগাইর ও কুমিল্লা সদর থানা পুলিশ অভিযান চালিয়ে বুধবার দিবাগত রাতে (১৩ মে) টোটাল গ্যাস কোম্পানীর এসব সিলিন্ডারগুলো উদ্ধার করেন।

পুলিশ জানায়, গত ১১ এপ্রিল কুমিল্লা-চট্টগ্রাম মহাসড়কের কুমিল্লা সদর থানা এলাকায় নূরজাহান হোটেলের অদূরে এক পেট্টোল পাম্প থেকে গাড়ীসহ ৪৪১টি গ্যাস সিলিন্ডার চুরি হয়। এ ঘটনায় গ্যাস কোম্পানীর ডিলার ওই এলাকার উজ্জ্বল বাদী হয়ে কুমিল্লা সদর থানায় মামলা দায়ের করেন। এরই মধ্যে ঢাকার কেরানীগঞ্জ থানা এলাকার আবদুল্লাহপুর থেকে ১৫ টি গ্যাস সিলিন্ডারসহ চুরি হওয়া গাড়ীটি উদ্ধার করা হয়। উদ্ধারকৃত ওই গ্যাস ও গাড়ীর সূত্র ধরে দু’থানা পুলিশ যৌথ অভিযান চালিয়ে সিংগাইর উপজেলার নয়ানী রিয়াজুলের বাড়ি থেকে ৭৬ টি ভর্তি ও ৬১ টি খালি সিলিন্ডার উদ্ধার করেন।

সিংগাইর থানার এসআই আল মামুন জানান, আটককৃত রিয়াজুল তার বাড়িতে রাখা ফ্রেশ, নাভানা ও বসুন্ধরা কোম্পানীর গ্যাস সিলিন্ডারের ভাউচার দেখাতে পারলেও টোটাল গ্যাস কোম্পানীর সিলিন্ডারের কোনো কাগজপত্র দেখাতে পারেননি। এ জন্য তার বাড়িতে রাখা অবৈধ গ্যাস সিলিন্ডারসহ তাকে কুমিল্লা থানা পুলিশের কাছে হস্তান্তর করা হয়েছে।

এ ব্যাপারে কুমিল্লা সদর থানার এসআই ও মামলার তদন্ত কর্মকর্তা শাহ আলম বলেন, আটককৃত রিয়াজুলকে জিজ্ঞাসাবাদ চলছে। উর্দ্ধতন কতৃপক্ষের সঙ্গে আলোচনা করে বিস্তারিত জানানো হবে।

সাবস্ক্রাইব ও অনুসরণ করুন

সম্পাদক : শ্যামল দত্ত

প্রকাশক : সাবের হোসেন চৌধুরী

অনুসরণ করুন

BK Family App